কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারে দালালের হাতে জিম্মি চারজন উদ্ধার, আটক ১১

কক্সবাজারে হোটেল-মোটেল জোনের একটি কটেজ থেকে দুই শিশুসহ চারজনকে বন্দিদশা থেকে উদ্ধার করেছে টুরিস্ট পুলিশ। সেইসাথে আটক করা হয়েছে ১১ দালালকে।

সোমবার (৮ আগস্ট) সকালে টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম জানান, কলাতলীর শিউলি কটেজে কম দামে রুম ভাড়ার আশ্বাস দিয়ে দুই শিশুসহ চারজনকে কটেজের একটি রুমে জিম্মি করে একটি দালাল চক্র। জিম্মি চারজন স্থানীয় বলে জানা গেছে।

পরে ওই চারজনের সামনে হাজির করা হয় তিনজন যৌনকর্মীকে। ওই যৌনকর্মীদের সাথে বন্দিদের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করার হুমকি দেয়া হয়। দালালদের দাবী ছিল, টাকা দিলে তাদের ছেড়ে দেয়া হবে।

রোববার (৭ আগস্ট) রাতে এই জিম্মিদশার খবর পেয়ে শিউলি কটেজে অভিযান চালায় পুলিশ। উদ্ধার করা হয় জিম্মি থাকা দুই শিশুসহ চারজনকে।

এছাড়া একই রাতে কক্সবাজার হোটেল-মোটেল জোনে পর্যটকদের হয়রানি, জিম্মি করে টাকা আদায় ও পতিতাবৃত্তিতে বাধ্য করা ১১ জন দালালকে আটক করে টুরিস্ট পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম জানান, আটক দালালদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। পাশাপাশি পর্যটকরা যাতে নিরাপদে সমুদ্র সৈকতে ঘুরতে পারেন তার সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পাঠকের মতামত: