কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কক্সবাজারে পর্যটকের সর্বস্ব ছিনতাই, অস্ত্রসহ গ্রেফতার ৪

কক্সবাজার সৈকতের ট্যুরিস্ট পুলিশ অফিসের পেছনে (শৈবাল পয়েন্টে) ছুরিকাঘাতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ৩ পর্যটকের সর্বস্ব ছিনতাইয়ের ঘটনায় জড়িত ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র,২টি ছোরা ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে এ অভিযান চালানো হয়।

আটককৃতরা দিনের আলোতে সৈকতে ফটোগ্রাফার ছদ্মাবেশে বিচরণ করে এবং সন্ধ্যার পর ভয়ংকর ছিনতাইকারীতো রুপ নেয় বলে জানিয়েছেন পুলিশ। পরে মঙ্গলবার বিকালে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গত শুক্রবার রাত সাড়ে ৯ টায় পর্যটকদের ছুরিকাঘাতের ঘটনা ঘটেছিল। এ ঘটনার পরপরই মাত্র ১৫ ঘণ্টার ব্যবধানে এসব ছিনতাইকারীদের গ্রেফতার করতে সক্ষম হয় কক্সবাজার সদর মডেল থানা পুলিশ।

জানা গেছে, গত রোববার রাত সাড়ে সাড়ে ৯ টার দিকে তিন বন্ধু (পর্যটক) সৈকতের ট্যুরিস্ট পুলিশ অফিসের পেছনে ( শৈবাল পয়েন্টে) ঝাউবিথীতে হাটতে গিয়ে ছিনতাইকারীদের কবলে পড়েন।

একপর্যায়ে ছুরির ভয় দেখিয়ে নগদ ১ লাখ ২৩ হাজার টাকা, ৩টি দামী মোবাইল ও ২টি মানিব্যাগ ছিনিয়ে নেয়। এরপর ধস্তাধস্তি ও চিৎকার শুরু করলে ছিনতাইকারী দল তাদেরকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে আশপাশের লোকজন আহত ৩ পর্যটকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করে।

এদিকে, সোমবার বেলা ১২ টার দিকে কক্সবাজার সদর মডেল থানার এসআই মো. বেলাল উদ্দিন গোপন সংবাদে খবর পান একদল ছিনতাইকারী সৈকতের কবুতর চত্বর ঝাউবাগানে অবস্থান করছে। পরে ওই এলাকায় অভিযান চালান এসআই বেলাল উদ্দিনসহ সঙ্গীয় ফোর্স। এসময় ছিনতাইকারী চক্র তাদের উপস্থিতি দেখে পালানোর সময় ৪ ছিনতাইকারীকে আটক করে পুলিশ। আটক ছিনতাইকারীদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, ২টি ছোরা ও নগদ ৩ হাজার টাকা।

আটককৃতরা হলেন, চকরিয়া খুটাখালী মেধাকচ্ছপিয়া এলাকার জাহাংগীর আলমের ছেলে আবদু শুক্কুর, রামু গর্জনিয়া নতুন তিতারপাড়ার ফরিদুল আলমের ছেলে নজরুল করিম, কক্সবাজার শহরের কুতুবদিয়াপাড়া সমিতিপাড়ার নুর হাছনের ছেলে মো.ইব্রাহিম ও মহেশখালীর ছোট মহেশখালী এলাকার নুর মোহাম্মদ ভুট্টোর ছেলে আজিজুল হাকিম।

কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মাসুম খান জানান, পর্যটকদের ছিনতাইয়ের ঘটনায় জড়িতদেরকে ১৫ ঘণ্টার ব্যবধানে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় ধৃতদের বিরুদ্ধে এসআই বেলাল উদ্দিন বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন।

পাঠকের মতামত: