কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কুতুবদিয়ায় ওসির আহ্বানে সাড়া দিয়ে মন্দির কমিটির খাদ্য বিতরণ

কক্সবাজার জেলার দীপাঞ্চল কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদৌস এর আহ্বানে করোনা প্রভাবে বেকার হয়ে পড়া অসহায় খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়ে খাদ্য বিতরণ করেছে চিন্তাহরি মন্দির পরিচালনা কমিটি।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে নিরাপদ দূরত্ব বজায় রেখে উপজেলার লেমশিখালি ধুপিপাড়া এলাকার কর্মহীন ধুপি নাপিতসহ ৭০টি পরিবারের মধ্যে তাঁরা নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিতরণ করেন।

ওসি জানান, ‘গত মাসেই দূর্যোগ শুরুর কাছাকাছি সময়ে লেমশিখালি সার্বজনিন শ্রীকৃষ্ণ অদ্বৈত  চিন্তাহরি মন্দির পরিচালনা কমিটি থানায় এসেছিলেন। প্রতি বছরের ন্যায় এবারও মহৌৎসব এর আয়োজনের জন্য অনুমতি চাইতে। সঙ্গগত, কারণে দেশে করোনা পরিস্থিতিতে এই ধরনের অনুষ্ঠানের আয়োজনের অনুমতি দেওয়া সম্ভব হয়নি। বরং কমিটিকে উদ্বুদ্ধ করা হয়। উৎসব আয়োজনের জন্য সংগ্রহীত অর্থ দিয়ে সম্ভব হলে তাদের আশেপাশের কর্মহীন মানুষজনের মাঝে সহযোগিতার হাত সম্প্রসারিত করার। পরে কমিটি আমাদের আহ্বানে সাড়া দিয়েছেন এবং মহোৎসবের জন্য সংগৃহীত অর্থ দিয়ে তারা ৭০ পরিবারের মাঝে  খাদ্যপণ্য বিতরণ করেন। ’

ওসি মোহাম্মদ দিদারুল ফেরদৌস জানান, ‘আমি চাই মন্দির কমিটির এই কার্যক্রম দেখে অন্যরাও যেনো উৎসাহিত হোন। আর এই করোনাভাইরাস থেকে বেঁচে থাকতে খাদ্য সামগ্রী গ্রহণ করে উপকারভোগীরাও যেনো ঘরে অবস্থান করেন। পুলিশ সুপার মহোদয়ের কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে এমন একটি উদ্যোগের কথা আমি তাদের জানিয়েছিলাম। আমার সৌভাগ্য হল এই মহতি উদ্যোগে উপস্থিত থাকার।  অনেক ধন্যবাদ মন্দির কমিটিকে ।

খাদ্য বিতরণকালে লেমশিখালি সার্বজনিন শ্রীকৃষ্ণ অদ্বৈত  চিন্তাহরি মন্দির পরিচালনা কমিটির সকল নেতাকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: