কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় জাল টাকা তৈরি চক্রের ৪ সদস্য আটক,১৬ লক্ষ টাকার জাল নোট উদ্ধার

 

কুতুবদিয়ায় বিপুল পরিমাণ জাল টাকা, টাকা জাল করার সরঞ্জামসহ জাল টাকা তৈরি চক্রের চার সদস্যকে আটক করেছে র‍্যাব।

রবিবার (২৭ মার্চ ) বিকাল ৪টায় কুতুবদিয়া উপজেলা গেইট রাবেয়া এন্টারপ্রাইজ থেকে তাদের আটক করে র‍্যাব-৭। আটককৃতরা হলেন, বড়ঘোপ ইউনিয়নের মৌলভী শহিদুল্লাহর পুত্র মিজবাহ উদ্দিন (৩২),সাইফ উদ্দিন আহম্মেদ মিজান(২৫),জিয়া উদ্দিন(২০), কৈয়ারবিল নজর আলী মাতবর পাড়ার ওমর আলীর পুত্র সাইফুল ইসলাম(২২)।

র‌্যাব-৭ সিনিয়র সহকারী পরিচালক(মিডিয়া) মোঃ নুরুল আবছার জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭ একটি টিম বিশেষ আভিযানিক দল বড়ঘোপ উপজেলা গেইটে কম্পিউটার দোকান রাবেয়া এন্টারপ্রাইজ থেকে জাল টাকা তৈরির মূলহোতা সাইফুদ্দিন আহমেদ মিজান ও তার সহযোগীসহ ৪জনকে আটক করে। এসময় ১ হাজার টাকা সম্বলিত ১৬ লক্ষ টাকাসহ, বাংলাদেশি জাল টাকা তৈরির থিংকপ্যাট,ল্যাপ্টপ,নোটপ্যাট,এলইডি মনিটর,কালার প্রিন্টার, ফটোকপির প্রিন্টারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করেন।

সিনিয়র সহকারী পরিচালক(মিডিয়া) মোঃ নুরুল আবছার বলেন, আটক ব্যক্তিদের প্রাথমিক জিজ্ঞেসাবাদে জানা যায়,তারা জাল টাকা তৈরির সংঘবদ্ধ দলের সদস্য। তারা কুতুবদিয়ায় দীর্ঘদিন ধরে কম্পিউটার দোকানের ব্যবসার আড়ালে জাল টাকা তৈরি করে আসছিলো। এই টাকা কক্সবাজার,চট্টগ্রাম, ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিলো।

আটককৃত ব্যক্তি ও উদ্ধারকৃত আলামত পরবর্তী আইনানুক ব্যবস্থা গ্রহণের জন্য সোমবার যেকোন সময় কুতুবদিয়া থানায় হস্তান্তর করা হবে বলে জানান।

 

পাঠকের মতামত: