কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় ইউপি সদস্যসহ তিন সন্ত্রাসীকে পুলিশে সোপর্দ

কক্সবাজারের চকরিয়ায় পাওনা টাকার বিরোধ নিয়ে মারধরের জেরে প্রকাশ্যে বন্দুক দেখিয়ে হুমকি দেওয়ার ঘটনায় এক ইউপি সদস্যসহ তিন সন্ত্রাসীকে পাকড়াও করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

এসময় সন্ত্রাসীদের কাছ থেকে একটি দেশীয় তৈরী শটগান (কাটা বন্দুক) উদ্ধার করা হয়। আজ শনিবার দুপুর ১টার দিকে ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ছায়রাখালী গ্রামে এ ঘটনা ঘটে। এসময় উত্তেজিত জনতা গণধোলাই দেয় তিন সন্ত্রাসীকে।

আটক তিনজন হলেন, উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপ গ্রামের নুরুল আলমের ছেলে ইমরান (৩৫), একই ইউনিয়নের বুড়িপুকুর গ্রামের মোজাহের আহমদের ছেলে আবদুস সবুর (২৭) ও মানিকপুর-সুরাজপুর-ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদুল ইসলাম (৪০)।

স্থানীয় লোকজন জানায়, ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ছায়রাখালী গ্রামের তালেব আলীর কাছ থেকে একই এলাকার আমির হোসেন টাকা পাওনা রয়েছে। টাকার বিষয় আমির হোসেন ও সোনা মিয়া নামের দুই ব্যক্তি তালেব আলীকে মারধর করেন। এ ঘটনা তালেব আলীর মেয়ের জামাই সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদুল ইসলামকে জানানো হয়।

পরে জাহেদ তার দুই সহযোগীসহ বন্দুক নিয়ে ছায়রাখালী এলাকায় পৌঁছুলে স্থানীয় জনতা টের পেয়ে তাদের পাকড়াও করে থানা পুলিশে খবর দেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, উত্তেজনার এক পর্যায়ে তালেব আলীর পক্ষের লোকজন শক্তি প্রদর্শন করতে বন্দুক ব্যবহার করেন। স্থানীয় জনতা বিষয়টি টের পেয়ে তাদেরকে ঘিরে ফেলে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ইউপি সদস্যসহ তিনজনকে আটক করে।

অস্ত্র উদ্ধারের ঘটনায় তিনজনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।

পাঠকের মতামত: