কক্সবাজার, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কাভার্ডভ্যান চাপায় বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীসহ নিহত ৩

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় কাভার্ড ভ্যানের চাপায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ ৩ জন নিহত হয়েছেন। রোববার (৩০ আগস্ট) দুপুর ২টার দিকে চকরিয়া মহাসড়কের জিদ্দাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- চকরিয়া উপজেলা হারবাং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের অলিপুর গ্রামের মোহাম্মদ বশিরের ছেলে আমজাদ হোসেন রিফাত (২২) ও একই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আব্দুল হাকিমের ছেলে মোহাম্মদ তারেক (২২)। নিহতদের লাশ চকরিয়া উপজেলা সদর হাসপাতালে রাখা হয়েছে। নিহত দু’জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

অপরদিকে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের আব্দুল হাকিমের ছেলে তানজিলুর রহমান (১৯) কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। সে চট্টগ্রামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইন্জিনিয়ারিং এর শিক্ষার্থী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির (আইসি) ইন্সপেক্টর মো. আনিসুর রহমান বলেন, রোববার দুপুর দেড়টার দিকে চট্টগ্রাম থেকে মাল বোঝাই একটি কাভার্ড ভ্যান কক্সবাজার যাচ্ছিল। বিপরীত দিক থেকে তিনজন আরোহী নিয়ে একটি মোটরসাইকেল চিরিংগা স্টেশন থেকে হারবাং-এর দিকে যাচ্ছিল। পথিমধ্যে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের জিদ্দাবাজার এলাকায় ওই মোটরসাইকেল ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় মোটরসাইকেলটি কাভার্ড ভ্যানের নিচে ঢুকে যায়।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় আহতদের নিকটস্থ চকরিয়া উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রিফাত ও তারেককে মৃত ঘোষণা করেন। অপর আহত তানজিমুলকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

এদিকে, ঘাতক কাভার্ড ভ্যান ও ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান ইন্সপেক্টর মো. আনিসুর রহমান।

পাঠকের মতামত: