কক্সবাজার, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভার নির্বাচনী প্রচারণায় মাঠে নেই প্রার্থীরা

বিধিনিষেধ না থাকলেও কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনের প্রচারণা ঝিমিয়ে পড়েছে। গত ২ জুন নির্বাচনের তারিখ ঘোষিত হলেও ৬ জুন পর্যন্ত লকডাউন কার্যকর থাকায় প্রচারণায় মাঠে নামেনি মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

এদিকে ৭ জুন থেকে ১০ দিনের জন্য আবারো বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। এতে এই সুযোগকে কাজে লাগিয়ে প্রার্থী ও তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভোটের প্রচারণা চালাচ্ছে।

চকরিয়া পৌরসভার কয়েকজন ভোটার নাম প্রকাশ না করে বলেন, বিধি-নিষেধ মেনে নির্বাচনী প্রচারণায় কোন বাধা না থাকলেও মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা কোন ধরনের প্রচারণায় নেই। এতে ভোটারদের মাঝে নির্বাচনের আমেজ পরিলক্ষিত হচ্ছে না। এমনকি অনেক প্রার্থীদের চেনেন না বলে দাবি করেছেন তারা।

চকরিয়া পৌরসভার বর্তমান মেয়র ও নৌকা প্রতিকের প্রার্থী আলমগীর চৌধুরী বলেন, বৃষ্টির কারণে প্রচারণা একটু স্থবির হয়ে পড়েছে।

পরিস্থিতি স্বাভাবিক হলে প্রচারণা শুরু হবে বলে তিনি জানান।
মেয়র প্রার্থী এডভোকেট ফয়সাল সিদ্দিকী বলেন, নির্বাচনী প্রচারণায় বিধি নিষেধ না থাকলেও লকডাউন কার্যকর থাকায় সাধারণ মানুষ নির্বাচনমুখী হচ্ছে না। এরপরও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে যোগাযোগ রাখা হচ্ছে।

চকরিয়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, নির্বাচনী প্রচারণা চালাতে নির্বাচন কমিশন থেকে বিধিনিষেধ নেই।

এরপরও লকডাউনের বিধিনিষেধ মেনে প্রচারণা চালানো যাবে।
উল্লেখ্য, আগামী ২১ জুন ইভিএমের মাধ্যমে চকরিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন

পাঠকের মতামত: