কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জনের মনোনয়নপত্র জমা

কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র ক্রয় ও জমাদানের শেষ দিনে মেয়র পদে ৪ প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার বিকাল ৪টা পর্যন্ত জমাদানের শেষ সময় ছিল।

মেয়র পদে ৪ প্রার্থী হলেন, আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে সাবেক মেয়র আলমগীল চৌধুরী, জাতীয় পার্টির লাঙ্গল প্রতিক নিয়ে সাবেক ছাত্র নেতা মনোয়ার আলম, সাবেক ছাত্র নেতা এডভোকেট ফয়সাল সিদ্দিকী ও স্বতন্ত্র প্রার্থী সাবেক কাউন্সিলর জিয়াবুল হক।

এদিকে বিএনপির প্রার্থী পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র নুরুল ইসলাম হায়দার মনোনয়ন ফরম ক্রয় করলে ও দলীয়ভাবে নির্বাচন বয়কটের সিদ্ধান্ত থাকায় ফরম জমা দেননি।

চকরিয়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ১৮ মার্চ মনোনয়ন জমাদানের শেষ দিনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১৯ মার্চ বাছাই ও ২৪ মার্চ প্রত্যাহারের শেষ দিন। আগামী ১১ এপ্রিল ইভিএম এর মাধ্যমে চকরিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

পাঠকের মতামত: