কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে সুষ্ঠু সড়ক ব্যবস্থাপনায় পাঁচ সিদ্ধান্ত

চট্টগ্রাম মহানগরের সড়কগুলোর সুষ্ঠু ব্যবস্থাপনায় রাস্তায় পড়ে থাকা বৈদ্যুতিক খুঁটি সরানো ও প্রতিবন্ধকাতা তৈরিকরা ডাস্টবিন স্থানান্তরসহ পাঁচ বিশেষ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার (সিএমপি) কার্যালয়ের সন্মেলন কক্ষে ট্রাফিক বিভাগের উদ্যোগে সড়ক ব্যবস্থাপনা এবং উন্নয়ন কাজ সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের নিয়ে ‘সুষ্ঠু ট্রাফিক ব্যাবস্থা নিশ্চিতকল্পে’ আয়োজিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

অন্যান্য সিদ্ধান্তের মধ্যে আছে, চলমান কাজের সকল স্থানে নিরাপত্তা নির্দেশনা প্রদান করা, নির্মাণসামগ্রী দিয়ে কোন রাস্তা বা ফুটপাত অতিরিক্ত সময়ের জন্যে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না এবং সকল সংস্থা পরস্পর সহযোগিতায় কাজ করা।

অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম মোস্কাক আহমদ খানের (বিপিএম) সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ট্রাফিক বিভাগের পক্ষে ট্রাফিক (বন্দর) তারেক আহমদ এডিসি, ট্রাফিক (উত্তর) ওয়াহিদুল হক চৌধুরী, এডিসি ট্রাফিক (পশ্চিম) ছাত্রধর ত্রিপুরা, এডিসি ট্রাফিক (বন্দর) অলক বিশ্বাস প্রমুখ।

এএডিসি ট্রাফিক (দক্ষিণ) নাজমুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সড়ক ব্যবস্থাপনা এবং উন্নয়ন কাজ সংশ্লিষ্ট স্টেক হোল্ডার- ৩৪ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়ন, ওয়াসা, সিডিএ, চট্টগ্রাম সিটি করপোরেশন, পিডিবি, টিএন্ডটি, বিটিসিএল ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লি., ম্যাক্স ইনফ্রাষ্ট্রাকচার এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: