কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

৫০ জনকে মুক্তি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনায় আহত ২০, আটক ৭

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে বুধবার মধ্যরাতে ইট-পাটকেল এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় আটক ৫০ জনকে ছেড়ে দিয়েছে পুলিশ। তবে সাত জনকে আটক রাখা হয়েছে।

বুধবার দিবাগত রাত দেড়টায় বিশ্ববিদ্যালয়ের আলাওল ও এফ রহমান হলের সামনে এ সংঘর্ষ বাধে। সংঘর্ষে প্রায় ২০ জন আহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রহিম।

সংঘর্ষে অন্তত ৬টি ককটেল বিস্ফোরণ হয়। ধাওয়া পাল্টা ধাওয়ার প্রায় এক ঘণ্টা পরে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। ঘণ্টা ধরে চলা এই ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন।

বিবাদমান একটি পক্ষ চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী সিক্সটি নাইন গ্রুপ ও অপরটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলের অনুসারী বিজয় গ্রুপ। সিক্সটি নাইন গ্রুপের নেতৃত্বে আছেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু ও বিজয় গ্রুপের নেতৃত্বে সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ।

জানা যায়, শাহজালাল হল থেকে রাত দেড়টায় সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা বিজয় গ্রুপের কর্মীদের ধাওয়া দিয়ে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান ও আলাওল হলের দিকে নিয়ে আসে। পরে এ এফ রহমান হল দখল করে এবং এ সময় উভয় হলের বেশ কয়েকটি রুম ভাঙছুর করে তারা। এরপর আলাওল হলের সামনে অবস্থান নিয়ে সিকসটি নাইন গ্রুপের কর্মীরা স্লোগান দিতে থাকে। এ সময় ৬টি ককটেল বিস্ফোরণ হয়।

বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর মোহাম্মদ ইয়াকুব বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। যারা এসব সংঘর্ষে জড়াচ্ছে তারা কেউ ছাড় পাবে না। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: