কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

টেকনাফে উপজেলা প্রশাসনের অভিযানে জরিমানা

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন তৃতীয় দিন আজ শুক্রবারেও টেকনাফে কড়াকড়ি লকডাউন চলছে।

টেকনাফ উপজেলায় কড়াকড়ি লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন পৌরসভা ও উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান, সরকারি নিষেধাজ্ঞা ও বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে জরিমানা করা হয়।

গতকাল বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আটজনকে ৫ হাজার ১০০টাকা জরিমানা করা হয়।

এ অভিযানের নেতৃত্বে ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ আবুল মনসুর।

এসময় অভিযানের সঙ্গীয় ফোর্স হিসেবে ছিলেন টেকনাফ মডেল থানা পুলিশের টিম, সিপিপিতে কর্মরত কর্মীগণসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।
এ বিষয়ে ইউএনও পারভেজ চৌধুরী জানান, সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান, সরকারি নিষেধাজ্ঞা ও বিধিবিধান প্রতিপালনে এ জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল সারা দেশব্যাপী সরকার ঘোষিত লকডাউনের প্রথম দিনে টেকনাফে সরকারি নির্দেশনা অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হয়।

এসময় হ্নীলা লেদা ও টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১২ জনকে ১২ টি মামলায় ১০ হাজার ২০০ টাকা অর্থদণ্ড করা হয়েছিল।

পাঠকের মতামত: