কক্সবাজার, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

টেকনাফে জমি বিরোধে আহত ব্যক্তির ২০ দিন পর মৃত্যু

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ে জমি বিরোধের জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত রবিউল হোসাইন সিকদার(৩২) নামে এক ব্যক্তি ২০ দিন চিকিৎসাধীন থাকার পর হাসপাতালে মারা গেছেন।

তিনি উপজেলার হোয়াইক্যং পূর্ব সাতঘরিয়া পাড়ার আবুল কাশেম সিকদারের ছেলে। আজ শনিবার(১৩ আগস্ট) ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ(চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। পরে আজ রাতেই স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

নিহত রবিউল হোসাইন সিকদার এবং ছালেহ আহমদ গংয়ের মধ্যে জমি-জমা নিয়ে বিরোধ চলছিল।

নিহতের চাচাতো ভাই আবুল কালাম জানান, গত ২৩ জুলাই সন্ধ্যায় হোয়াইক্যং ফাঁড়ি থেকে ফেরার পথে একটি সিএনজিচালিত অটোরিকশায় যাত্রী বেশে থাকা ৫ জনের মধ্যে একই এলাকার ছালেহ আহমদের ছেলে ইমান হোছন এবং কবিরের ছেলে শাহ আলম ওরফে বাটপার শাহ আলম গং মিলে রবিউল হোসাইন সিকদারকে শরীরে উপর্যুপরি ছুরিকাঘাত করে।

খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

সেখানে ২০ দিন চিকিৎসাধীন থাকার পর অবশেষে তিনি আজ শনিবার মৃত্যুর কোলে ঢলে পড়েন।

চমেকে ময়নাতদন্ত ও আইনী প্রক্রিয়া শেষে মরদেহ বাদে এশা বাড়িতে পৌঁছলে রাত সোয়া ১০টায় সিকদারিয়া জামে মসজিদে নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়েছে বলে পারিবারিক সূত্র নিশ্চিত করে।

হোয়াইক্যং ফাঁড়ির আইসি এসআই জায়েদ খান বলেন, “রবিউল হোসাইন সিকদার বাদী হয়ে স্থানীয় ছালেহ আহমদ গংয়ের জন্য আদালতে একটি জমি বিরোধ সংক্রান্ত মামলা করেছিলেন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধের জের ধরে হামলার শিকার হয়েছিলেন রবিউল।”

পাঠকের মতামত: