কক্সবাজার, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

টেকনাফে ফার্মেসী ও ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান : ৮ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

টেকনাফের হ্নীলা স্টেশনের কয়েকটি ফার্মেসী ও ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৮ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন র‍্যাব।

১৮ই ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) দুপুর ১২টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়।অভিযানে যেসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে, সেগুলো হলো হ্নীলা মাছ বাজারের পার্শবর্তী প্রতিষ্ঠান ফায়সাল ফার্মেসীকে ৪ লাখ, তোফায়েল ফার্মেসীকে ১লাখ, ইসহাক মেডিকো কে ৩০ হাজার, ল্যাব এইড প্যাথলজি সেন্টারকে ২ লাখ, হ্নীলা ডায়াগনস্টিক সেন্টারকে ১লাখ টাকাসহ মোট ৮ লক্ষ ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

অভিযান শেষে র‍্যাবের মেজিষ্ট্রেট আনিসুর রহমান জানান, হ্নীলা বাজারে কয়েকটি ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ, যৌন উত্তেজিত ঔষুধ ও বৈধ কাগজ পত্র না থাকার কারণে জরিমানা করা হয়েছে। সেই সাথে দুটি ল্যাবেও বৈধ কাগজপত্র ও সার্টিফিকেট বিহীন টেকন্যাশিয়ান দিয়ে অপচিকিৎসা দেয়ার দায়ে তাদেরকেও অর্থ দন্ড দেয়া হয়েছে। এসময় কক্সবাজার ঔষুধ প্রশাসনের ইন্সপেক্টর আবুল হাসান, সিভিল সার্জেন্ট’র ডাক্তার সুনম বড়ুয়া, র‍্যাব ১৫’র টেকনাফ সিপিসি-১ এর সঙ্গীয় ফোর্সসহ ক্যাম্প কমান্ডার বিমল চন্দ্র কর্মকার উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: