কক্সবাজার, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ১, অস্ত্র-ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক পাচারকারি নিহত হয়েছে। এসময় পুলিশের তিন সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ইয়াবা ও অস্ত্র।

বুধবার ভোরে কক্সবাজার-টেকনাফ মহাসড়কে উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে বলে জানান টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

নিহত ইমাম হোসেন (৩০) টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকার সুলতান আহমদের ছেলে।

ওসি প্রদীপ বলেন, বুধবার ভোর রাতে ইয়াবার বড় একটি চালান গাড়ীযোগে পাচারের খবরে পুলিশের কক্সবাজার-টেকনাফ সড়কে টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকায় পুলিশের একটি দল অস্থায়ী তল্লাশী চৌকি স্থাপন করে। এসময় কক্সবাজারমুখী একটি সিএনজি আসতে দেখে পুলিশের সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এতে গাড়িটি থেকে মাদক পাচারকারিরা অতর্কিত পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে।পুলিশ সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে।
এসময় গোলাগুলির এক পর্যায়ে সিএনজি থেকে নেমে ৫ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এতে উভয়পক্ষের গোলাগুলিতে একজন লোক আহত হয় এবং অন্যরা পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশের ৩ জন সদস্যও আহত হয়েছে। পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে আনা হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ ব্যক্তিকে আশংকাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। পরে সকালে সেখানে আনা হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, “ ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ২০ হাজার ইয়াবা, ১টি দেশিয় তৈরী বন্দুক ও ৩ টি গুলি। ঘটনার খবর পেয়ে উত্তেজিত স্থানীয় জনতা ইয়াবা বহনকারি সিএনজিতে আগুন ধরিয়ে দেয়। এতে সিএনজিটি পুড়ে গেছে। ”

পাঠকের মতামত: