কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

টেকনাফে বিজিবির অভিযানে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে মাদক চোরাকারবারীদের ফেলে যাওয়া দুই লাখ পিস ইয়াবার ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার ভোরে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং বিওপির বিশেষ টহল দল মিয়ানমার হতে বড় ধরনের মাদকের চালান পাচারের সংবাদ পেয়ে হোয়াইক্যংয়ের জনৈক আলমগীরের প্রজেক্ট সংলগ্ন এগরোকোনী এলাকায় কৌশলী অবস্থান নেয়। কিছুক্ষণ পর নাফনদী পার হয়ে ৩ ব্যক্তি ২টি প্লাস্টিকের বস্তা নিয়ে বেড়িবাঁধ অতিক্রম করে আসতে দেখে বিজিবি সদস্যরা তাদের থামানোর জন্য চ্যালেঞ্জ করে সামনে অগ্রসর হতে থাকে।

তারা বিজিবির উপস্থিতি টের পেয়ে বস্তা ২টি ফেলে নাফনদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমার অভ্যন্তরে চলে যায়। এরপর ঘটনাস্থল তল্লাশি চালিয়ে বস্তা ২টি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে এসে গণনা করে ৬ কোটি টাকা মূল্যের ২ লাখ পিস ইয়াবা পাওয়া যায়।
তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে প্রকাশ্যে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

পাঠকের মতামত: