কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

টেকনাফে বিজিবির অভিযানে ৪০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের মুদ্রা জব্দ

এক কোটি ২৭ লাখ ৯৩ হাজার ৭৮৪ টাকা মূল্যের ৪০ হাজার পিস ইয়াবা, মিয়ানমারের প্রচলিত মুদ্রা ২ লাখ ৩০ হাজার ২০০ কিয়াত ও আনুমানিক ১৪ গ্রাম স্বর্ণালঙ্কার জব্দ করা হয়েছে।

এসময় চার পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার ভোররাতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৭ থেকে আনুমানিক ৮০০ গজ উত্তর-পূর্ব দিকে কেরুনতলী নামক এলাকায় নাফনদীর পাশে একটি বাড়িতে মিয়ানমার হতে পাচার করে আনা মাদকদ্রব্য মজুদ রাখা আছে- এমন সংবাদের ভিত্তিতে সেখানে তল্লাশি অভিযান চালানো হয়।

এ সময় ওই বাড়িতে অবস্থানরত চারজন ব্যক্তিকে পুঙ্খাপুঙ্খানুভাবে তল্লাশি এবং জিজ্ঞাসাবাদের পর শোয়ার ঘরে গ্যাস সিলিন্ডারের পাশে বিশেষভাবে লুকিয়ে রাখা ৩০ লাখ টাকা মূল্যের ১০ হাজার পিস ইয়াবা, মিয়ানমারের প্রচলিত মুদ্রা ২ লাখ ৩০ হাজার ২০০ কিয়াত ও ৮৮ হাজার টাকা মূল্যের ১৪ গ্রাম স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। পরবর্তীতে ওই আসামিদের অধিকতর জিজ্ঞাসাবাদের প্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকা চৌধুরীপাড়ায় ব্যাটালিয়ন সদর ও হ্নীলা বিওপির চোরাচালান প্রতিরোধ টহলদল একটি অভিযান চালায়। এই অভিযানে আটককৃত ব্যক্তির তথ্যানুযায়ী ১নং স্লুইচগেইট নামক স্থান হতে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
আটককৃতরা হলেন- টেকনাফ সদরের বরইতলী এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে শফিউল্লাহ (৫৫), শফিউল্লাহর ছেলে আনোয়ার হোসাইন (১৯), শফিউল্লাহর স্ত্রী তৈয়বা বেগম (৪০) ও আনোয়ার হোসাইনের স্ত্রী লাকী আকতার (১৯)।

তিনি আরও জানান, উদ্ধারকৃত মিয়ানমারের কিয়াত ও স্বর্ণ কক্সবাজার জেলা প্রশাসকের ট্রেজারি শাখায় জমা করে আটককৃতদের মাদক চোরাচালান এবং অবৈধভাবে বিদেশে মানবপাচারের সাথে জড়িত থাকার দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: