কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

টেকনাফে ভুট্টো হত্যাকাণ্ড: এক দিকে মামলা,অন্যদিকে হামলা!

টেকনাফ সদর ইউনিয়নে পূর্ব শত্রুতার জের ধরে নুরুল হক ভূট্টো নিহতের ঘটনায় এজাহার ভুক্ত ১৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, নিহতের ছোট ভাই মো. নুরুল ইসলাম বাদী হয়ে অভিযুক্ত ১৭ ও অজ্ঞাত ৮-১০ জন ব্যাক্তিকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সংঘটিত ঘটনার সাথে জড়িত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য পুলিশ সদস্যদের অভিযান অব্যাহত আছে।

এদিকে, ১৭ মে (মঙ্গলবার) দুপুরের দিকে ভুট্টো হত্যা কান্ডের জের ধরে সদর ইউপি নাজিরপাড়া এলাকার প্রায় অর্ধ-শতাধিক উৎশৃংখল যুবক মৌলভী পাড়া গ্রামে প্রবেশ করে বেশ কয়েকটি বসত বাড়ীতে দফায় দফায় হামলা চালায়। হামলাকারীরা ৫৫ বছর বয়সী জাফর নামে এক ব্যাক্তি বেদড়ক পিটিয়ে গুরুতর আহত করে ফেলে রাখে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করে। অভিযোগ উঠেছে হামলা কারীরা বাড়ী-ঘরে ভাঙচুর করার পাশাপাশি মূল্যবান জিনিসপত্র লুটপাট করে নিয়ে আসে।

এসব বিষয়ে জানতে চাইলে টেকনাফ মডেল থানার (ওসি) হাফিজুর রহমান জানান নাজিরপাড়া ও মৌলভী পাড়ায় হত্যা মামলার আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। অত্র এলাকার পরিবেশ শান্ত রাখতে উপজেলা প্রশাসনের নেতৃত্বে যৌথ-অভিযান চলছে। পাশাপাশি মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মাঠে কাজ করছে।

এ বিষয়ে টেকনাফের সু-শীল সমাজের ব্যাক্তিরা অভিমত প্রকাশ করে বলেন, সংঘটিত ঘটনার সাথে জড়িত অপরাধীদের দমন করতে করার জন্য সংশ্লিষ্ট আইন-শৃংখলা বাহিনীকে কঠোর আইন প্রয়োগ করতে হবে। তানা হলে টেকনাফের শান্ত পরিবেশ দিনের পর দিন অশান্ত হয়ে পড়বে।

পাঠকের মতামত: