কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফে ১০ হাজার ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফের মনির ঘোনা এলাকা থেকে ১০ হাজার ৫০০ পিস ইয়াবাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে র‍্যাব-১৫ এর সদস্যরা। গতকাল বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের মনির ঘোনা এলাকা থেকে ইয়াবাসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- উখিয়া উপজেলার থাইংখালী ক্যাম্প-১৯ এর বাসিন্দা কালা মিয়ার ছেলে আয়াতউল্লাহ (১৯) ও একই উপজেলার বালুখালী ক্যাম্প-৮ এর বাসিন্দা আব্দুল হকের ছেলে শহিদুল মোস্তফা (২০)। এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার র‌্যাব-১৫ ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

তিনি বলেন,গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় হোয়াইক্যং ইউপি মনির ঘোনা সাকিনস্থ মাদ্রাসা ইসলামিয়া আজিজুল উলুম এতিমখানা ও হেফজখানার প্রধান গেইটের সামনে পাঁকা রাস্তার উপর ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে মাদক কারবারিরা। এমন তথ্যের ভিত্তিতে র‍্যাবের একটি দল অভিযানে যায়। র‌্যাব সদস্যদের উপস্থিত টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় দুই রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করা হয়। উপস্থিত স্বাক্ষীদের সামনে আটককৃতদের দেহ তল্লাশি করে ১০ হাজার ৫০০ পিস ইয়াবা পাওয়া যায়।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করে তারা দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে। উদ্ধারকৃত ইয়াবাসহ আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: