কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

দা দিয়ে পুলিশের কবজি বিচ্ছিন্ন: ঘটনায় গ্রেফতার -২

চট্টগ্রামের লোহাগাড়ায় পুলিশ কনস্টেবলের কবজি বিচ্ছিন্ন করার ঘটনার মূল আসামি
মোঃ কবির আহমদ ও তার সহযোগী মোঃ কফিল উদ্দিনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

শুক্রবার সকালে চট্টগ্রামের চাদগাঁওয়ে র‍্যাব- ৭ এর ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এসময় র‌্যাবের কমান্ডার খন্দকার আল মঈন বলেন,
গেল ১৫ মে সকালে চট্টগ্রামের লোহাগাড়া থানার একটি মামলার আসামী কুখ্যাত সন্ত্রাসী কবির আহমদ’কে গ্রেফতারের উদ্দেশ্যে অভিযান করতে গিয়ে জনি খান নামে এক পুলিশ সদস্যের হাতের কব্জি বিচ্ছিন্ন হয়।

এ ঘটনা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে বিষয়টি র‌্যাবের নজরে আসে।১৯ মে রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল লোহাগাড়া থানার বড় হাতিয়ার গহীন পাহাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ কবির আহমদ ও তার সহযোগী মোঃ কফিল উদ্দিনকে গ্রেফতার করে।অভিযান চলাকালে গ্রেফতারকৃত কবির তার নিকট থাকা অস্ত্র দিয়ে র‌্যাব সদস্যদেরকে লক্ষ করে গুলি ছুড়লে একজন র‌্যাব সদস্য আহত হয়। প্রতিউত্তরে র‌্যাব পাল্টা গুলি চালায়। পরবর্তীতে ঘটনাস্থল হতে কবিরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।
এসময় তার কাছ থেকে ১টি দা, ১টি ওয়ান শুটার গান, ৩ রাউন্ড গুলির খোসা, ৩ রাউন্ড তাজা গুলি, ২ টি হাসুয়া, ১ টি ছুরি, ১৮০ পিস ইয়াবা সহ অন্যান্য আলামত উদ্ধার করা হয়।

র‌্যাব আরো জানায়,কবির স্থানীয় এলাকার একজন চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী কেউ তার সন্ত্রাসী কার্যকলাপে বাধা দিলে তার উপর সশস্ত্র হামলা চালিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করত।
তার নামে বিভিন্ন থানায় হত্যাচেষ্টা ও মারামারির মামলাসহ ০৬টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: