কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পতেঙ্গা সৈকতে জনসমাবেশে পুলিশের নিষেধাজ্ঞা

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে জনসমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

বুধবার (১৮ মার্চ) দুপুরে সিএমপি কমিশনার মো. মাহবুবুর রহমান তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে এ ঘোষণা দেন।

গতকাল মঙ্গলবার (১৭ মার্চ) সরকারি বন্ধের দিন হওয়ায় পতেঙ্গা সমুদ্র সৈকতে হাজার হাজার দর্শনার্থীর সমাগম ঘটে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার সৃষ্টি হয়। এরই পরিপ্রেক্ষিতে সিএমপি কমিশনার নিজের ওয়ালে একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘এই হলো পতেঙ্গা সৈকতের গতকালের (মঙ্গলবার) দৃশ্য…করোনাভাইরাস থেকে নগরবাসীকে বাঁচাতে আমরাই দায়িত্ব নিলাম… খালি থাকবে সৈকত, দয়া করে কেউ যাবেন না…।’

এদিকে করোনা সামলাতে চট্টগ্রাম সিটি মেয়রকে প্রধান করে ১০ সদস্যদের একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে স্বাস্থ কর্মকর্তা, সিভিল সার্জন, চট্টগ্রাম মেডিকেল কলেজের পরিচালকসহ বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা রয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সার্বক্ষণিক কাজ করে যাবে এ কমিটি।

বুধবার কমিটির প্রথম সভায় জানানো হয়, চট্টগ্রামের চারটি হাসপাতালে বিশেষ ইউনিট চালু, উপজেলা পর্যায়ে সব স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যবস্থা গ্রহণ, বিদেশ ফেরতদের সঠিক কোয়ারেন্টাইনে রাখা এবং চিকিৎসকরা যাতে প্রস্তুত থাকে, সে বিষয়সহ বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামে সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার।

বুধবার নগরীর নিউ মার্কেট, জহুর হকার মার্কেট, রিয়াজ উদ্দিন বাজার, তামাকুমন্ডি লেনসহ বিভিন্ন এলাকায় সচেতনামূলক লিফলেট বিতরণ কর্মসূচি পালন করেছে বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেনসহ ঊধ্র্বতন কর্মকর্তারা।

পাঠকের মতামত: