কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পি কে হালদারের পাচার করা অর্থ ফেরত আনা হবে: অ্যাটর্নি জেনারেল

ভারতে তার পাচার করা অর্থ ফেরত আনা হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। তাছাড়া পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনামাত্র বিচার শুরু হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল ।

রোববার (১৫ মে) দুপুর ১২টার দিকে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ভারতে পাচার হওয়া টাকার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, পি কে হালদারের পাচার করা টাকাটা আমাদের। ভারতের সঙ্গে আমাদের চুক্তি আছে। এ ছাড়াও একটা চুক্তি আছে এমএলএফ। এর মাধ্যমে আমরা টাকাটা ফেরত আনার চেষ্টা করব। এর আগে বাংলাদেশে শুধু একবারই টাকা এসেছিল। আরাফাত রহমান কোকোর টাকা, যেটা সিঙ্গাপুরে ছিল। পি কে হালদারের টাকাটা যেহেতু আটকানো গেছে, আশা করি দ্রুতই এ টাকা ফেরত আনতে পারব।

আরেক প্রশ্নের জবাবে এ এম আমিন উদ্দিন বলেন, ‘পি কে হালদার দেশে ফেরত আসুক না-আসুক সেটা বিষয় নয়, মামলার বিচার কিন্তু স্বাভাবিক নিয়মে শুরু হয়ে গেছে। মামলা হওয়ার সঙ্গে সঙ্গে বিচার কার্যক্রমের একটা ধাপ তদন্ত পর্যায়ে আছে। এখন তাকে নিয়ে আসা হলে বিচারের সম্মুখীন করা হবে আর আনা না হলেও বিচার কার্যক্রম অব্যাহত থাকবে। যখন তাকে আনা হবে, তখন বিচারে যে রায় হবে, সেটা কার্যকর করা হবে।’

বাংলাদেশ সরকারের দেওয়া তথ্যেই ভারতে পি কে হালদার গ্রেফতার হয়েছেন বলে জানান এ এম আমিন উদ্দিন। বলেন, এটা একটা বড় সাফল্য।

পাঠকের মতামত: