কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

পেকুয়ায় দুর্বৃত্তের গুলিতে যুবক নিহত, স্কুলছাত্রীসহ আহত ২

কক্সবাজারের পেকুয়ায় পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষদের গুলি ও দায়ের কোপে মো. জয়নাল আবেদীন (৩৬) নামের এক যুবক মারা গেছে। এ ঘটনায় দা’র কোপ ও গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন স্কুলছাত্রী রিফা আক্তার (১৫) এবং আলী আকবর (৩৮)।

রবিবার (২ মে) রাত সাড়ে ৮টায় উপজেলার মগনামা ইউনিয়নের ফুলতলা স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জয়নাল আবেদীন মগনামা ইউনিয়নের আফজালীয়া পাড়ার মৃত নুরুন্নবীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করেন নিহতের ভাই আনছার ও মগনামা ইউপির চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম। পূর্বকোণকে তারা বলেন, রাত সাড়ে ৮টার দিকে আশুর দোকানের সামনে আফজালিয়া পাড়ার বদি আলমের ছেলে আবু ছৈয়দ ও লঞ্চঘাট এলাকার মৃত নুরুল হোছেনের ছেলে নেজাম উদ্দিন ছোটনের নেতৃত্বে জয়নাল আবেদীনের ওপর হামলা চালায় স্থানীয় সায়েদ, মোজাম্মেল, মোস্তাক, বুলু, আবুল কাশেম, আহমদ কবির, মকছুদ, নেছার, আবু হানিফ, শওকত আলম, জিয়াবুলসহ আরও ১০-১৫ জন।

‘এতে ঘটনাস্থলে বুকে গুলিবিদ্ধ হয়ে জয়নাল আবেদীন মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা এলোপাতাড়ি তাকে দা’দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। জয়নালকে বাঁচাতে স্থানীয় আলী আকবর এগিয়ে এলে তাকেও গুলি করে তারা। পরে স্কুলছাত্রী রিফা আক্তারকেও দা’র কোপে আহত করে তারা।’

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এদের মধ্যে জয়নাল আবেদীন ও আলী আকবরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। চমেক হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জয়নাল আবেদীনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মগনামায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়রা বলেছেন, ঘটনার জের ধরে আরো বড় সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুর রহমান মজুমদার। পূর্বকোণকে তিনি বলেন, এ ধরনের ঘটনায় জড়িতরা কোনভাবেই ছাড় পাবেনা। হামলাকারীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

পাঠকের মতামত: