কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

প্রধানমন্ত্রীর হাত থেকে স্বর্ণপদক নিলেন চট্টগ্রামের ১৪ শিক্ষার্থী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে চট্টগ্রামের তিনটি বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর স্বর্ণপদক গ্রহণ করেছেন।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) শাপলা হলে আয়োজিত এক অনুষ্ঠানে তারা প্রধানমন্ত্রীর হাত থেকে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য এই পদক গ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) আয়োজনে দেশের ৩৬টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ প্রাপ্ত ১৭২ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ বিতরণ করা হয়। পদক প্রাপ্তদের মধ্যে ৮৪ জন ছাত্র ও ৮৮ জন ছাত্রী। ২০১৭ সালে ১৬৩ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক লাভ করেছিলেন।

পদকপ্রাপ্ত চট্টগ্রামের শিক্ষার্থীরা হলেন- চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের মো. নাজমুল হুদা নাঈম, পেট্রোলিয়াম এন্ড মাইনিং বিভাগের কাকন সুলতানা, পুরকৌশল বিভাগের মোহাম্মদ সাইফুল ইসলাম, ইলেট্রিক্যাল এন্ড ইলেট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সঞ্চয় বড়ুয়া।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ভেটেরিনারি মেডিসিনের এফএম ইয়াসির হাবিব, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের কানিজ ফাতেমা নিশান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের মোহাম্মদ ঈসা, এ্যাপলায়েড ক্যামিস্ট্রি এন্ড ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের অভিজিৎ বড়ুয়া, হিসাব বিজ্ঞান বিভাগের শামীম আক্তার, অর্থনীতি বিভাগের পূজা ভট্টাচার্য, আইন বিভাগের আবু বকর ছিদ্দিক, ফার্মেসি বিভাগের শর্মিষ্ঠা মিত্র, ইলেট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ইসরাত জাহান, মেডিসিন বিভাগের মো. তাফাজ্জুল হোসেন ভূঁইয়া।

স্বর্ণপদক পাওয়া শিক্ষার্থীদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আছেন ১১ জন শিক্ষার্থী। রয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ জন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৬ জন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৫ জন, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) থেকে ৪ জন, রুয়েটের ৩ জন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষার্থী।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীও গ্রহণ করেছেন স্বর্ণপদক।

পাঠকের মতামত: