কক্সবাজার, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

বাঁশখালীতে ধানকাটা নিয়ে গোলাগুলিতে আহত ৩, গ্রেপ্তার ১

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নে কৃষি জমিতে ধানকাটা নিয়ে বিরোধের জেরে গোলাগুলিতে তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় হোসেন আহমেদ (৩৭) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আহতরা হলেন- আমির হামজার ছেলে মোজাহের আহমদ, মৃত নুর আহমদের ছেলে শাহ আলম (৬০), মো. ইছহাকের ছেলে আবু সালেক (৩৫) আহত হয়। আহত শাহ আলমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আজ শনিবার (২৪ এপ্রিল) সকাল ৯ টার দিকে পশ্চিম গণ্ডামারা বাদামতল কোনার বাড়ি এলাকায় জমির ধান কাটার সময় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গণ্ডামারা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাদামতলী এলাকার সাবেক ইউপি সদস্য মো. কামালের মালিকানাধীন ধানি জমি নুরুল আমিন আগাম লাগিয়ত হিসেবে ধান রোপন করেন। শনিবার সকালে শ্রমিক দিয়ে ধান কাটার সময় পার্শ্ববর্তী বাড়ির মৃত উলা মিয়ার ছেলে মাদক ব্যবসায়ী হোছন আহমদ তার জমি দাবি করে শ্রমিকদেরকে ধান কাটতে নিষেধ করে। এ সময় তার কথা অমান্য করে শ্রমিকরা ধান কাটতে গেলে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে।

ইউপি সদস্য আবদুল জব্বার বলেন, ধানকাটা নিয়ে পার্শ্ববর্তী বাড়ির এক ব্যক্তি তার জমি দাবি করে হামলা চালিয়েছে।

বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. তানজিলা আফরিন গুলিবিদ্ধ আহতদের মধ্যে শাহ আলমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিউল কবির বলেন, গণ্ডামারায় ধান কাটা নিয়ে সংঘর্ষের ঘটনায় গুলিতে আহতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হোসেন আহমেদ (৩৭) নামে একজনকে গ্রেপ্তার করেছি।

পাঠকের মতামত: