কক্সবাজার, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ভাসানচরে রোহিঙ্গা শিশুকে ধর্ষণের অভিযোগ

নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে ৭ বছরের এক রোহিঙ্গা শিশুকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে। রবিবার দুপুরে ওই শিশুর পিতা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ভাসানচর থানায় এ মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, শিশুটি ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩ এ বসবাস করে। সোমবার বেলা ১১টার দিকে ১৪নং ক্লাস্টার এলাকায় সে খেলাধুলা করতে যায়। একপর্যায়ে একজন অজ্ঞাতনামা পুরুষ ওই শিশুকে অর্থের প্রলোভন দেখিয়ে ১৪নং খালি ক্লাস্টারের এইচ-১২ রুমের ভিতরে ডেকে নিয়ে ধর্ষণ করে।

পরবর্তীতে দুপুর ১২টার দিকে একজন রোহিঙ্গা শিশু এসে তার পরিবারকে জানায় যে তাদের মেয়ে অজ্ঞান হয়ে পড়ে আছে। তাৎক্ষণিক তার পিতা ১৪নং ক্লাস্টারের এইচ-১২ রুমের ভিতরে খাটের ওপর তাকে বেহুঁশ অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে তাকে দ্রুত অন্যান্য রোহিঙ্গাদের সহায়তায় ভাসানচর ২০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় ডাক্তার তাকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। ভাসানচর থানা পুলিশের সহায়তায় ভিকটিমের উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। ভিকটিম জানায়, ধর্ষণকারীকে দেখলে সে চিনতে পারবে।

ভাসানচর থানার ওসি মো. রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনায় ভাসানচর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা হয়েছে।

পাঠকের মতামত: