কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ভাসানচর থেকে পালাতে গিয়ে পুলিশের জালে ৯ রোহিঙ্গা

নিজস্ব প্রতিবেদক::

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় সুবর্ণচর উপজেলা থেকে স্থানীয়রা ২ শিশুসহ ৯ রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশে সোপর্দ করেছেন।

শনিবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের থানারহাট এলাকা থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে চরজব্বার থানার পুলিশ।

আটককৃত রোহিঙ্গারা হলেন- ভাসানচর আশ্রয়ণের ১১ নস্বর ক্লাস্টারের মো.সালামের ছেলে নূর কাসেম, ৭৩ নম্বর ক্লাস্টারের নজিবুল্লার ছেলে করিমুল্লাহ, ৫০ নম্বর ক্লাস্টারের আমির হোসেনের ছেলে হোসেন জদ্দার, ৭৪ নম্বন ক্লাস্টারের খলিল আহমদের ছেলে ইউনুস, ৮৬ নম্বর ক্লাস্টারের করিম উল্যার স্ত্রী সৈকত তারা, ৮১ নম্বর ক্লাস্টারের নূর কাসেমের স্ত্রী রাজুর মা, ৬৮ নম্বর ক্লাস্টারের খাইরুল আলমের স্ত্রী পারভিন, তার মেয়ে ঝরনাতলা (৭), ছেলে নূরুল ইসলাম (৪)।

রোববার (২৬ জুন) সকাল ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ।

তিনি জানান, শনিবার রাতে সুবর্ণচর উপজেলার থানারহাট বাজারে ঘোরাঘুরি করছিলেন কয়েকজন রোহিঙ্গা। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদে তারা রোহিঙ্গা বলে স্বীকার করে। পরে রাত ২টার দিকে তাদের পু্লিশের কাছে হস্তান্তর করা হয়।

ওসি আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রোহিঙ্গারা স্বীকার করেছেন, দালালের মাধ্যমে তারা ভাসানচর থেকে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে পালিয়ে আসেন।

পাঠকের মতামত: