কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মহেশখালী পৌরসভা ও ইউপি নির্বাচনে পেশীশক্তি, অস্ত্রবাজ, সন্ত্রাসীকে প্রশ্রয় দেওয়া হবে না : জেলা প্রশাসক

হোবাইব সজীব, মহেশখালী::

করোনায় দুইদফা স্থগিতের পর নির্বাচন কমিশনের ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারের মহেশখালী পৌরসভা ও তিন ইউপিতে নির্বাচন। এই নির্বাচনকে শতভাগ সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

এই নির্বাচনে কোন পেশীশক্তি, অস্ত্রবাজ, সন্ত্রাসীকে প্রশ্রয় দেওয়া হবে না। প্রতিটি কেন্দ্রের বাইরে এবং ভেতরে কয়েকস্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে নির্বাচন অনুষ্ঠানের আগে। নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্য মোতায়েন থাকবে নির্বাচনী মাঠে। নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থী এবং ভোটারদের চাওয়া অনুসারেই মহেশখালী পৌরসভা ও ইউপি নির্বাচন হবে অতীতের যে কোন নির্বাচনের চেয়ে শতভাগ সুষ্ঠু ভোট। এজন্য সর্বমহলের আন্তরিক সহায়তা প্রয়োজন।

শনিবার ১১ সেপ্টেম্বর বিকেলে মহেশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মহেশখালী পৌরসভা – ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও গণমাধ্যমকর্মীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় উপস্থিত মেয়র, কাউন্সিলর ও চেয়ারম্যান,মেম্বার সংরক্ষিত পদের বিভিন্ন প্রার্থীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের জেলা প্রশাসক (জেলা ম্যাজিস্ট্রেট) মো. মামুনুর রশীদ এসব কথা বলেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জুলকার নাঈমের সঞ্চালনায় উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল হাই প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ আরও বলেন, অবৈধ অস্ত্র উদ্ধারে জোরদার অভিযান পরিচালনা করা হবে। সবগুলোকে গুরুত্বপূর্ণ হিসেবে ধরে নিয়ে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচন চলাকালে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনের যথাযথ প্রয়োগে দ্বিধাবোধ করবে না প্রশাসন। সেভাবে উপরি মহলের নির্দেশ রয়েছে।

পাঠকের মতামত: