কক্সবাজার, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ার মেয়েদের পাত্তাই দিল না বাংলাদেশ

মেয়েদের ক্রিকেটে আইসিসি টি–টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ৯ম, মালয়েশিয়া ৩৩তম। ব্রাজিল, জার্মানির মতো ফুটবলপাগল দেশগুলোও টি–টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে মালয়েশিয়ার ওপরে।

স্বাভাবিকভাবেই বাংলাদেশের মেয়েদের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হতো মালয়েশিয়াকে। পুরো ২০ ওভার খেলতে পারলেও দ্রুত রান তোলার পরীক্ষায় পাস করতে পারেনি স্বাগতিক দেশটি। দলের হয়ে সর্বোচ্চ ৩১ বলে ১২ রান করেন উইনফ্রেড দুয়ারিসিংগম।

বাংলাদেশের বোলারদের মধ্যে নাহিদা আক্তার ও ফাহিমা খাতুন নিজেদের দুর্ভাগা ভাবতে পারেন। বাকিরা কিপটেমির চূড়ান্ত করলেও নাহিদা ৩ ওভারে ১৫ রানে ১ উইকেট নেন। ফাহিমা উইকেট না পেলেও ২ ওভারে দেন ৯ রান। সর্বোচ্চ ২টি করে উইকেট নেওয়া সুরাইরা আজমিন ও রুমানা আহমেদ ওভারপ্রতি দুইয়ের নিচে রান দেন। রুমানা ৪ ওভারে ৪ রানে নেন ২ উইকেট।

তাড়া করতে নেমে ৫ ওভারের মধ্যেই ৩৮ রান তুলে ফেলেন বাংলাদেশের দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন। পঞ্চম ওভারের শেষ বলে আউট হন শামিমা (১৯ বলে ২৮)।

১৪ রান করা মুর্শিদা সপ্তম ওভারে আউট হওয়ার পর নিগার সুলতানা ও ফারজানা হক জয় এনে দেন। কাল বুধবার কেনিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।।

পাঠকের মতামত: