কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রামু’র রশিদনগরে ১টি বাড়ি লকডাউন, হোম কোয়ারান্টাইনে পুরো পরিবার

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী::

রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের পানিরছরা নামার পাড়া (ইসলাম মিস্ত্রির বাড়ির সামনে) একটি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। এই বাড়িতে ব্র্যাক ব্যাংক রশিদনগরের পানির ছরা শাখার ম্যানেজার নজরুল ইসলাম পরিবার সহ থাকেন। শনিবার ১১ এপ্রিল বিকেলে নজরুল ইসলাম কুমিল্লা থেকে মটর সাইকেল চালিয়ে লকডাউন অমান্য করে রশিদনগরের পানির ছরায় আসে।

স্থানীয় সমাজকর্মী এম. আবদুল্লাহ সাঈদ রুবেল জানান, নজরুল ইসলাম কুমিল্লা থেকে মটর সাইকেল চালিয়ে লকডাউন অমান্য করে রশিদনগরের পানির ছরায় আসার খবরে স্থানীয় লোকজন বেশ আতংকিত হয়ে পড়ে। পরে স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে রামু’র ইউএনও প্রণয় চাকমা শনিবার সন্ধ্যা ৬ টার দিকে এসে বাড়িটি লকডাউন (Lockdown) করে দেন।

একই বাড়িটির সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেন। এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের একটি টিম ইউএনও প্রণয় চাকমা’র সাথে ছিলেন।

নজরুল ইসলাম ও তার পরিবারের সদস্যদের নজরদারিতে রাখা হয়েছে বলে সমাজকর্মী এম আবদুল্লাহ সাঈদ রুবেল জানিয়েছেন।

ব্র্যাক ব্যাংকের শাখা ব্যবস্থাপক হয়েও নজরুল ইসলাম করোনা ভাইরাস জনিত সংকটে সরকারি নির্দেশনা অমান্য করায় ইউএনও প্রণয় চাকমা তাকে সর্তক করে দেন। পরে নজরুল ইসলামের বাড়ি লকডাউন করে দেওয়া ও নজরুল ইসলাম সহ তার পরিবারের সকল সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারান্টাইনে রাখার খবরে স্থানীয় লোকজনের মাঝে স্বস্তি ফিরে আসে।

পাঠকের মতামত: