কক্সবাজার, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে শিশুদের খেলাধুলা নিয়ে দ্বন্দ্বে নিহত ১

কক্সবাজারের টেকনাফে ২৭নং জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্পে খেলাধুলা নিয়ে শিশুদের ঝগড়ার জের ধরে লাঠির আঘাতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।

১৬ এপিবিএন পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি মো. তারিকুল ইসলাম তারিক এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ২৭নং জাদিমোরা রোহিঙ্গা শরণার্থী শিবিরের বি-৬ ব্লকের মো. হাসান আহমেদের শিশুরা বাড়ির আঙ্গিনায় পার্শ্ববর্তী ইলিয়াছের বাচ্চাদের সাথে খেলা করছিল।

খেলার এক পর্যায়ে তাদের মধ্যে ঝগড়া-বিবাদ হলে পার্শ্ববর্তী রোহিঙ্গারা থামিয়ে দেন এবং যে যার ঘরে চলে যায়। কিছুক্ষণ পরে হাসান তার বাচ্চাকে মারধর করার বিচার চেয়ে ইলিয়াছের ঘরে সালিশ দিতে যায়। তখন ইলিয়াস ও নুর হোসেন সহোদরের সাথে কথা কাটাকাটি এবং হাতাহাতির ঘটনার সুত্রপাত হলে উপস্থিত রোহিঙ্গারা থামিয়ে দেয়।
ঘটনার পর রাতে ঠান্ডা মিয়ার ছেলে হাসান আহমদ রাস্তা দিয়ে যাওয়ার সময় আবু শামার ছেলে ইলিয়াস এবং তার ভাই নুর হোসেন লাঠি দিয়ে হাসানের মাথায় আঘাত করলে রক্তাক্ত হয়ে মাটিতে পড়ে।

তাকে তাৎক্ষণিক উদ্ধার করে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী টিডিএইচ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়। রাত সাড়ে ১১টারদিকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

এই নৃশংস ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন এবং তাদের আটকের অভিযান অব্যাহত রয়েছে। বিডি প্রতিদিন।

পাঠকের মতামত: