কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সিনহা হত্যা মামলায় আরও ৫দিনের রিমান্ডে রুবেল শর্মা

মেজর অবসরপ্রাপ্ত সিনহা মো: রাশেদ হত্যার ‘মাস্টারমাইন্ড’ টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশের প্রধান সহযোগী কনস্টেবল রুবেল শর্মার আরও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। আজ বুধবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নম্বর-৩ (টেকনাফ) এর বিচারক তামান্না ফারাহর আদালত বুধবার বেলা সোয়া ১২টার দিকে এই আদেশ দেন।

এর আগে মেজর সিনহা হত্যা মামলায় অন্যতম আসামি সাবেক ওসি প্রদীপ কুমার দাশের প্রধান সহযোগী কনস্টেবল রুবেল শর্মার ৮দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা র্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: খায়রুল ইসলাম। তিনি জানান, ইতোমধ্যে সাত দিনের রিমান্ড নেয়া হয় রুবেল শর্মাকে। রিমান্ডে তার কাছ থেকে সিনহা হত্যা মামলা সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। কিন্তু আরও তথ্য পাওয়ার জন্য তাকে রিমান্ডে নেয়া প্রয়োজন। তাই পুন: রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানী শেষে ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রাপ্ত তথ্য মতে, মেজর সিনহা হত্যা মামলার ১৪ আসামির মধ্যে সর্বশেষ আসামি হিসেবে সংযুক্ত হয় রুবেল শর্মা। গত ১৪ সেপ্টেম্বর গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়। কারাগারে থাকা টেকনাফ মডেল থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশের বিভিন্ন অপকর্মের অন্যতম সহযোগী ছিলেন কনস্টেবল রুবেল শর্মা।

গত ৩০ সেপ্টেম্বর মামলার আইও র্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: খায়রুল ইসলামের ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নম্বর-৩ (টেকনাফ) এর বিচারক তামান্না ফারাহ রুবেল শর্মার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২ অক্টোবর তাকে রিমান্ড হেফাজতে নেয়া হয়।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া শামলাপুর এলাকায় এপিবিএনের চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব) সিনহা মো: রাশেদ খান। এ ঘটনায় ৫ আগস্ট নিহত সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে একই আদালতে মামলাটি করেন। পরে আরও ৭জনকে আসামি হিসেবে সংযুক্ত করা হয়। এজাহারভূক্ত দুই আসামি পলাতক রয়েছে।

পাঠকের মতামত: