কক্সবাজার, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

টেকনাফে কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা কর্নার উদ্বোধন

কিশোর-কিশোরীদের বয়ঃসন্ধিকালীন সকল স্বাস্থ্য সেবা সহজ করার লক্ষ্যে কক্সবাজারের টেকনাফে কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা কর্নারের উদ্ধোধন করা হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার বাহাড়ছড়া ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এই সেবা কর্নারের উদ্ধোধন করা হয়। এই কর্নারের উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব মোহাম্মদ আলী নুর।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব মোহাম্মদ আলী নুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এ কর্নার স্থাপন করা হয়েছে।

কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা কর্নার হওয়ার ফলে স্বাস্থ্য সেবা বঞ্চিত এলাকার সকল কিশোর-কিশোরী স্বাস্থ্য সেবার সুযোগ-সুবিধা পাবে।
এ সময় কক্সবাজার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. পিন্টু ভট্টাচার্য, টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডা. প্রণয় রুদ্র, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রুতিপূর্ণ চাকমা, ডা. একেএম হেদায়াতুর রহমানসহ এলাকার বিভিন্ন বয়সের কিশোরী ও মায়েরা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল বলেন, টেকনাফ উপজেলার বাহাড়ছড়ায় একটি কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা কর্নার চালু করা হয়েছে। এই কর্নারে কিশোর-কিশোরীদের বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্যসেবা ও পরামর্শ, কাউন্সিলিং, প্রয়োজনীয় ওষধপত্র বিনামূল্যে প্রদান করা হবে।

পাশাপাশি কিশোর-কিশোরীদের বয়ঃসন্ধিকালীন বিভিন্ন সমস্যা সমাধানে পরামর্শ দেওয়া হবে।

পাঠকের মতামত: