কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সন্তান দাবি করা ইসহাকের মামলায় জবানবন্দি দেবেন বদি

কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি। এবার তিনি সন্তান দাবি করা ইসহাকের করা মামলায় আদালতে জবানবন্দি দিতে যাচ্ছেন।

বদির আইনজীবী কফিল উদ্দিন গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার আদালতে নিজে হাজির হয়ে জবানবন্দি দেবেন বদি।

এদিকে গত ১৩ ডিসেম্বর মো. ইসহাক টেকনাফের সহকারী বিচারক জিয়াউল হকের আদালতে একটি মামলা করেন। মামলায় বদিকে নিজের বাবা দাবি করেন তিনি।

পিতৃত্ব প্রমাণের জন্য প্রয়োজনে ডিএনএ টেস্ট করারও চ্যালেঞ্জ করেন ইসহাক। পরে আদালত মামলাটি আমলে নিয়ে সমন জারি করে। এর পর ১৪ জানুয়ারি বদিকে জবানবন্দি দেয়ার নির্দেশ দেয়।

এই প্রসঙ্গে ইসহাকের মা সুফিয়া খাতুন জানান, ১৯৯২ সালের ৫ এপ্রিল গোপনে তাকে বিয়ে করেন বদি। পরে জেনে যায় তার পরিবার। তখন তিনি ছয় মাসের অন্তঃসত্ত্বা। এই অবস্থায় বদির বোন পরিচয়ে জোর করে তাকে স্থানীয় রাজমিস্ত্রি নুরুল ইসলামের সঙ্গে বিয়ে দেয়া হয়।

ইসহাক জানান, তার মায়ের কাছেই তিনি বাবার পরিচয় জানতে পারেন। মায়ের হাত ধরে অসংখ্য বার বদির কাছে গিয়েছেনও। বদি তাকে বুকে জড়িয়ে ধরে আদর করেছেন মাথায় হাত বুলিয়ে দিয়ে দোয়া করেছেন লেখাপড়া চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

তবে এতদিন কেন এসব বিষয়ে চুপ ছিলেন, এমন প্রশ্নের উত্তরে ইসহাক জানান, তার বাবা বদির রাজনৈতিক শত্রু ও সামাজিক অবস্থানসহ নানা সমীকরণের কারণে তিনি মায়ের কাছে সময় নেন।

তবে এখন বয়স বাড়ার কারণে পিতৃত্বের প্রয়োজনীয়তা উপলব্ধি করছেন। আর এই তাগিদ থেকে বদির ছোটবোন শামসুন নাহারের সঙ্গে যোগাযোগ করেন মা-ছেলে। তারা ঘরোয়াভাবে বিষয়টি সমাধানের চেষ্টা করেন। তবে বদি কৌশলে সময় ক্ষেপণ করতে থাকেন এবং এক পর্যায়ে যোগাযোগ বন্ধ করে দেন। তাই বাধ্য হয়ে পিতৃত্বের দাবিতে আদালতের শরণাপন্ন হয়েছেন।আমার সংবাদ

পাঠকের মতামত: