কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

গৃহহীনদের ঘর হস্তান্তরে উখিয়ায় প্রেস ব্রিফ্রিং

মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা, উখিয়া বার্তা ডটকম::

মুজিববর্ষে প্রধানমন্ত্রী কর্তৃক উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ১১০ ভূমিহীন পরিবার পাচ্ছেন সরকারি নতুন ঘর। এ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ে শুভ উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

উখিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার (১৯ জুন) সকালে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে প্রস ব্রিফিং করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমেদ।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন পল্লী বিদ্যুৎ উখিয়া জোনাল অফিসের ডিজিএম গোলাম মোর্শেদ, একাডেমিক সুপারভাইজার বদরুদ্দোজা, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার, সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুলসহ উখিয়া উপজেলায় কর্মরত মিডিয়া কর্মীরা।

উল্লেখ্য, আগামীকাল ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে নির্মিত ঘর ও দলিল হস্তান্তর অনুষ্ঠানের কার্যক্রম উদ্বোধন করবেন।

এ প্রসঙ্গে, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন, ‘উখিয়া উপজেলায় বরাদ্দকৃত মোট ১৪৫ টি ঘরের মধ্যে প্রথম পর্যায়ে ৩৫ টি উদ্বোধন করা হয়েছিল। ২য় পর্যায়ে আগামীকাল ১১০টি ঘরের দলিল হস্তান্তর করা হবে বলে প্রধান অতিথি প্রেস ব্রিফ্রিংয়ে অবহিত করেন।

তিনি আরও বলেন, ‘প্রতিটি ঘর নির্মাণে ব্যয় করা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। পুনর্বাসনকৃত এই জনসাধারণকে সরকারি বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা প্রদানও অব্যাহত থাকবে।‘

পাঠকের মতামত: