কক্সবাজার, বুধবার, ৪ আগস্ট ২০২১

উখিয়ায় প্রধানমন্ত্রীর উপহার পেল আরও ১১০টি পরিবার

নিজস্ব প্রতিনিধি::

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে উখিয়ায় ১১০ গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার “স্বপ্নের বাড়ি” হস্তান্তর করা হয়েছে।

রোববার (২০ জুন) সকাল সাড়ে ১০টায় উখিয়ার পালং আদর্শ উচ্চ বিদ্যালয় হল রুমে উপকারভোগীদের মাঝে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করে উখিয়া উপজেলা প্রশাসন।

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উখিয়া উপজেলাসহ সারা দেশে একযোগে ৫৩,৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তরের কার্যক্রম ভার্চুয়ালি সংযুক্ত হয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।অনুষ্ঠানস্থলে বড় পর্দায় সরাসরি প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সটি প্রদর্শন করা হয়।

অনুষ্টানে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে অতিথি ছিলেন
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়।

প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণার পর উপজেলার পাঁচ ইউনিয়নের মধ্যে রাজাপালংয়ের ৩৭, জালিয়াপালংয়ের ১৯, পালংখালীর ২৩, রত্নাপালংয়ের ১২ ও হলদিয়াপালংয়ের ১৯ পরিবার সহ মোট ১১০ পরিবারকে আনুষ্ঠানিক ঘর ও জমির কবুলিয়ত তুলে দেন অতিথিবৃন্দ।

স্বপ্নের বাড়ি পেয়ে উচ্ছ্বসিত রাজাপালংয়ের ৫নং ওয়ার্ডের বাসিন্দা গোলবানু প্রধানমন্ত্রীর প্রতি জ্ঞাপন কৃতজ্ঞতা।

আবেগাপ্লুত বিধবা এই নারী বলেন, ” জামাই মরি যাইবার পর বেশি হষ্টত পরি গেইলাম গই আইজ্জা বঙ্গবন্ধুর মাইয়া ঘর দিয়ে আরারে, ইয়া মরিওয়ুরেও শান্তি পাইয়ুম”।

এছাড়াও অনুষ্ঠানে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমদ সঞ্জুর মোর্শেদ, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস-চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এর আগে প্রথম ধাপে গত জানুয়ারীতে ঘর জমি বুঝে পান ৩৫ পরিবার, সবমিলিয়ে উখিয়ার ১৪৫ গৃহহীন পরিবার পেলেন প্রধানমন্ত্রীর উপহার দেওয়া নতুন ঠিকানা।

পাঠকের মতামত: