কক্সবাজার, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

টেকনাফে স্থানীয়দের ওপর গুলিবর্ষণ, দুই রোহিঙ্গা গ্রেফতার

মহিবুল্লাহ মহিব::

কক্সবাজারের টেকনাফে স্থানীয় বাংলাদেশি হাবিব উল্লাহর পরিবারের ওপর হামলার ঘটনায় দুই রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।

শনিবার (৩ জুলাই) দুপুরে টেকনাফের জাদিমোড়া রোহিঙ্গা শিবিরের ৮নং ব্লক থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন, জাদিমোড়া ২৭নং ক্যাম্পের ৮নং ব্লকের বাসিন্দা মৃত বশরের ছেলে ফজল হক (৫০) ও একই ক্যাম্পের মোহাম্মদ জামালের স্ত্রী হামিদা খাতুন (২৫)।

এপিবিএন কর্মকর্তারা জানায়, গেল ৩০ জুন ভোরে জাদিমোড়ার স্থানীয় বাসিন্দা হাবিব উল্লার পরিবারের ওপর গুলি চালায় রোহিঙ্গা সন্ত্রাসী হাসেম উল্লাহ গ্রুপ। এসয় হাবিবের পরিবারের তিন সদস্য গুলিবিদ্ধ হয়। ওই দিন টেকনাফ থানায় হাবিব উল্লাহ বাদী হয়ে মামলা দায়ের করেন (মামলা নং-৯২/৫২১)।

এ মামলার অন্যতম আসামী ফজল ও হামিদা। এছাড়াও ফজল ক্যাম্পে অপহরণ বাণিজ্যসহ নানা অপরাধে জড়িত বলে এপিবিএন কর্মকর্তাদের দাবি।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি তারিকুল ইসলাম বলেন, স্থানীয় তিন বাসিন্দার ওপর গুলিবর্ষণের ঘটনায় দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তী প্রক্রিয়া শেষে তাদের টেকনাফ থানায় হস্তান্তর করা হবে বলেও জানান এপিবিএনের এ কর্মকর্তা।

পাঠকের মতামত: