কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে বন্যার্তদের ত্রাণ সামগ্রিক বিতরণ করেন পার্ব‍ত‍্য মন্ত্রী বীর বাহাদুর

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)::

কোভিড-১৯ ও প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত জনসাধারণের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী কতৃক প্রদত্ত ত্রাণ বিতরণ অনুষ্ঠান উপলক্ষ্যে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বৃহস্পতিবার – ৫ আগস্ট সকাল -১১টায় ত্রান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আয়োজন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন ও ঘুমধুম ইউনিয়নে পরিষদ এই অনুষ্ঠান শেষে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠানিক ভাবে ত্রাণ বিতরণ উদ্ভোদন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এম পি।
নাইক্ষ্যংছড়ির বন্যা দুর্গত দের মাঝে ৬শ পরিবারকে জরুরী খাদ্য সহায়তা এক বন্যায় প্রাণ হারানো এক পরিবারকে দিয়েছেন ২০ হাজার নগদ টাকা এবং বেশ কিছু শাড়ি,লুঙ্গি গ্যাসের সিলিন্ডারসহ চুলা ও দেওয়া হয়। এসময় বিতরণ জনসাধারণকে উপহার সামগ্রী হিসেবে চাউল,তেল, ডাল, লবণ, আলু প্রদান করা হয় ।
এসময় প্রধান অতিথি উপস্থিত থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বিতরণ করেন।
বিতরণ অনুষ্টানে সভাপতিত্ব করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও অাওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো:শফিউল্লা ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম , অতিরিক্ত পুলিশ সুপার অাব্দুর কুদ্দুস, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছির অারফাত রহমান নির্বাহী প্রকৌশলী মো: জিল্লু রহমান , নাইক্ষ্যংছড়ি নির্বাহী অফিসার সালমা ফেরদৌস, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা পরিষদ সদস্য লক্ষিপদ দাশ, জেলা পরিষদ সদ্স্য ক্যানোওয়ান চাক, থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ অালমগীর হোসেন, মাননীয় মন্ত্রী মহোদয়ের ছেলে ও কেন্দ্রনীয় ছাত্রলীগের নেতা রবিন বাহাদুর, জেলা ছাত্র লীগের সভাপতি কাউছার সোহাগ উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি অাবু তাহের কোম্পানি,সহসভাপতি ও সাবেক চেযারম্যান তসলিম ইকবাল চৌধুরী, সসাধাণ সম্পাদক মো: ইমরান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলাওয়াই মার্মাসহ
উপজেলা আওয়ামী লীগের অন‍্যান‍্য নেতৃবৃন্দ ও উপজেলায় অন‍্যান‍্য ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ প্রমুখ উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এসময় মন্ত্রী আরো বলেন,কোন মানুষ না খেয়ে থাকবনা। প্রধানমন্ত্রীর কারণেই দেশের মানুষ বৃষ্টি ব্যান ঢলে এসে জোয়ারের পানি ক্ষতিগ্রস্ত ও চলমান কঠোর লকডাউন ও করোনার এই দু:সময়ে সরকারি সহায়তা পাচ্ছে এবং এই সহায়তা আগামীতে অব্যাহত থাকবে।

উক্ত অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান অধ্যাপক শফিউল্লাহ ও নবাগত উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস বলেন, স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্তকরণের মাধ্যমে স্বাস্থ্য বিধি কঠোরভাবে অনুসরণ করে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী অসহায় মানুষের কাছে পৌঁছে দিতে আমরা দৃঢ় অঙ্গীকারবদ্ধ৷

পাঠকের মতামত: