কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মরিচ্যা বিজিবি চেকপোস্টে ৭০ হাজর ইয়াবাসহ আটক ২

কক্সবাজারের মরিচ্যা যৌথ চেকপোস্টে ৭০ হাজার পিস বার্মিজ ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটম করেছে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)র সদস্যরা। ০৬ আগস্ট (শুক্রবার) সকালে কাভার্ডভ্যানে তল্লাশী চালিয়ে এ ইয়াবা উদ্ধার করা হয়।

আটক দুই যুবক হলেন, নোয়াখালীর চরদরবেশ এলাকার মোঃ ফেরদৌস আলমের ছেলে কাভার্ড ভ্যান চালক মোঃ শরিফ উল্লাহ (২৫) ও ভোলার চরআইচা গ্রামের আবদুল আজিজ পালোয়ানের ছেলে হেলপার সাদ্দাম হোসেন (৩১)।

৩০ বিজিবির অধিনায়ক অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ইব্রাহিম ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকা থেকে টেকনাফে পটেটো চিপস এবং চানাচুর নিয়ে আসা একটি কাভার্ডভ্যান ফিরতি পথে (চট্ট মেট্টো ট-১১-৫৬৬২) বিপুল পরিমাণ ইয়াবার চালান নিয়ে ঢাকা গমন করবে এমন তথ্যের ভিত্তিতে মরিচ্যা বাজার ও মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশী কার্যক্রম জোরদার করা হয়। পরবর্তীতে কাভার্ডভ্যানটি মরিচ্যা যৌথ চেকপোস্টে আসলে তল্লাশীর জন্য থামানো হয়।

এসময় আটক চালক ও হেলপারকে ইয়াবা পাচারের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা অস্বীকার করলে বিজিবি সদস্যরা কাভার্ডভ্যানটি তল্লাশী করে চালকের কেবিনের মধ্যে বিশেষভাবে কোমল পানীয়র বোতলের মধ্যে লুকায়িত অবস্থায় ৭০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। এইসময় ১টি কাভার্ডভ্যান ও ২ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

পরবর্তীতে চালক নিজে স্বীকার করে যে, ঢাকা থেকে পটেটো চিপস, চানাচুর নিয়ে আসে এবং ফেরার পথে অতিরিক্ত আয়ের জন্য ইয়াবা নিয়ে যাচ্ছিলেন।

আটককৃত মালামালের সর্বমোট সিজার মূল্য দুই কোটি পঁয়ত্রিশ লক্ষ বিশ হাজার টাকা বলে জানিয়েছেন বিজিবি।

আটককৃত আসামী এবং জব্দকৃত ইয়াবা, কাভার্ডভ্যান এবং মোবাইল ফোনসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ৩০ বিজিবির অধিনায়ক অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ইব্রাহিম ফারুক।

পাঠকের মতামত: