কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মাদক মামলার ভয় দেখিয়ে টাকা আদায়, ৬ পুলিশ বরখাস্ত

বাসের দুই যাত্রীকে মাদক মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ছয় সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে তাদের বিরুদ্ধে এ আদেশ জারি করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রুহুল কুদ্দুস জানান, বৃহস্পতিবার সকালে দুই নারী বাস যাত্রীর কাছ থেকে এক লাখ টাকা ছিনিয়ে নেওয়া হয়। বিকালে পুলিশ কমিশনারের দফতরে এমন অভিযোগ করা হয়েছে। ওই অভিযোগের প্রাথমিক তদন্ত শেষে শিরোইল বাস টার্মিনাল বক্সের ছয়জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত ছয়জনের মধ্যে দুইজন কর্মকর্তা ও চারজন কনস্টেবল। দুই কর্মকর্তা হলেন-শিরোইল টার্মিনাল পুলিশ বক্সের ইনচার্জ এটিএসআই নাসির উদ্দিন ও এএসআই সেলিম।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ ও কুমিল্লা থেকে বৃহস্পতিবার সকালে বাসযোগে রাজশাহীতে আত্মীয়ের বাসায় বেড়াতে আসেন দুই নারী। শিরোইল বাস টার্মিনালে নামার পর পরই এটিএসআই নাসিরসহ বক্স পুলিশ সদস্যরা তাদেরকে আটক করে। এরপর ওই দুই নারীকে ইয়াবাসহ গ্রেফতার দেখানোর হুমকি দেন পুলিশ সদস্যরা। এ সময় তারা ভুক্তভোগীদের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। বাধ্য হয়ে ওই দুই নারী তাদের পরিবারকে বিষয়টি জানান। এরপর পরিবারের সদস্যরা বিকাশের মাধ্যমে পুলিশকে এক লাখ টাকা দেয়। এ ছাড়া তাদের দুই জনের কাছে থাকা নগদ সাড়ে চার হাজার টাকা ছিনিয়ে নেয়।

এ ঘটনার পর ওই দুই নারীর পরিবারের সদস্যরা পুলিশ সদরদফতরে অভিযোগ করেন। অভিযোগ পাওয়ার পরে সদরদফতর থেকে রাজশাহী মহানগর পুলিশ কমিশনারকে এ ঘটনায় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। রাতে এটিএসআই নাসিরসহ ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

পাঠকের মতামত: