কক্সবাজার, রোববার, ২৮ নভেম্বর ২০২১

মহেশখালীতে কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকা পরিদর্শন করছেন স্বরাষ্ট্রমন্ত্রী

মহেশখালী উপজেলা মাতারবাড়ীতে হতে যাওয়া তাপ বিদ্যুৎ প্রকল্প, গভীর সমুদ্রবন্দর এলাকাসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করলেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। এই দলটি গতকাল মাতারবাড়ী তাপ বিদ্যুৎ কেন্দ্র ও সমুদ্রবন্দর এলাকা পরিদর্শন করেন।

সূত্রমতে, মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টার সময় হেলিকপ্টার যোগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নেতৃত্বে প্রতিনিধি দলটি পরিদর্শনে মহেশখালীরর মাতারবাড়ী আসেন। এসময় স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি,কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ, পুলিশ সুপার হাসানুজ্জামান, মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ মাহফুজুর রহমানসহ কোলপাওয়ার কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

সংশ্লিষ্ট সুত্র জানিয়েছেন, সকাল ১১ টা ২০ মিনিটের দিকে হেলিকপ্টারে স্বরাষ্ট্রমন্ত্রী মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ এলাকার হেলিপ্যাডে অবতরণ করেন। মাতারবাড়ী পৌঁছে তিনি বিদ্যুৎ কেন্দ্র ও বন্দর এলাকার উন্নয়ন কার্যক্রম পরির্দশন করেন। পরে তিনি বিদ্যুৎ কেন্দ্রের সম্মোলন কক্ষে এক বিশেষ সভায় মিলিত হন। এসময় স্থানীয় সংসদ সদস্য, আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তা ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা এবং সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সভা ও দুপুরের খাবার গ্রহণ শেষে তিনি মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প, বন্দরসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি বিকেল সাড়ে ৪টার সময় হেলিকপ্টার যোগে কক্সবাজার উদ্দেশ্য মহেশখালী ত্যাগ করেন।

উল্লেখ্য, কক্সবাজারে রাত যাপনের পর বুধবার সকাল ১১ টায় তিনি কক্সবাজার থেকে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে দুপুর ১২ টায় তিনি বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির সভায় অংশ নেয়ার কথা রয়েছে।

পাঠকের মতামত: