কক্সবাজার, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

করোনার রেড জোন ঘাষণায় রাঙ্গামাটিতে পর্যটকের ধস

রাঙ্গামাটিকে করোনা মহামারি ভাইরাসের রেড জোন ঘাষণা করার পর হঠাৎ করে রাঙ্গামাটি পার্বত্য জেলায় পর্যটকের ধস নেমেছে । রাঙ্গামাটি শহরের প্রধান প্রধান পর্যটন কেন্দ্র আরন্যক , রাজবন বিহার , ঝুলন্ত ব্রিজ ও সুভলং ঝরনা এলাকা পর্যটক শূন্য হয়ে পড়েছে। রাঙ্গামাটিকে কোভিড ১৯ দ্বিতীয় রেড জোন ঘোষণার পর পর্যটকদের এই রকম সঙ্কট দেখা দিয়েছে।

সরকারের দেয়া ১১টি বিধি নিষেধ মেনে চলার জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে কড়াকড়ি করায় পর্যটক বহন করা গাড়ি শহরে তেমন প্রবেশ করছেনা। পর্যটকের অভাবে কাপ্তাই লেক ভ্রমন কারি প্রায় ৩ হাজার নৌকা বোট অলস বসে আছে। রাঙ্গামাটির আবাসিক হোটেলের সভাপতি মঈন উদ্দিন সেলিম জানান কোভিড ১৯ কারণে গত পর্যটন মৌসুমও হোটেল মালিকদেরকে অলস বসে থাকতে হয়েছে। এবারও রাঙ্গামাটিকে রেড জোন ঘোষণার পর একই দশা দেখা দিয়েছে। যা কাটিয়ে উঠা কষ্টকর হয়ে উঠেছে।

এদিকে গত কয়েক দিনে রাঙ্গামাটিতে করোনা রোগীও উদ্বেগজনক হারে বেড়ে গেছে। শনিবার সন্ধ্যায় জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে এ জেলায় করোনা রোগী শতকরা ৩৫ভাগ হয়ে গেছে।সার্বিক অবস্থার উন্নয়ন না হলে রাঙ্গামাটির পর্যটন ব্যবস্থা ভেঙ্গে পড়ার আসংঙ্কা দেখা দিয়েছে ভলে ভূক্ত ভোগিরা জানান।

পাঠকের মতামত: