কক্সবাজার, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

টেকনাফে ২ বিজিবির মহতি উদ্যোগে নিজস্ব অর্থায়নে সড়ক সংস্কার

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ::

টেকনাফ উপজেলায় দায়িত্বরত সীমান্ত প্রহরী ২ বিজিবি সদস্যরা মাদকপাচার প্রতিরোধ ও সীমান্ত সু-রক্ষা করার পাশাপাশি স্থানীয় জনগনকে দিয়ে যাচ্ছে শীতবস্ত্র বিতরনসহ বিভিন্ন প্রকার সেবামুলক কর্মকান্ড। তারেই ধারাবাহিকতায় টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল ফয়সল হাসান খাঁনের নির্দেশনায় বিজিবি সদস্যরা এক মহতি উদ্যোগ হাতে নিয়েছে।

বিজিবি সুত্রে জানাযায়, টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন টেকনাফ সদর ইউনিয়ন
হাবিবছড়া/ দরগারছড়া এলাকার মেরিন ড্রাইভ সংযোগ সড়কের ব্রীজের উভয় পাশে যাতায়াতের রাস্তাটি দীর্ঘদিন ধরে স্থানীয় জনগন ও যানবাহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়েছিল। এই দৃর্শ্যটি চোঁখে পড়ার পর ২৭ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) টেকনাফ ২ বিজিবির অর্থায়নে বিজিবি সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে ক্ষত-বিক্ষত হয়ে পড়ে থাকা সড়কটি সংস্কার করেছে।

এদিকে বিজিবির এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অত্র এলাকার সুশীল সমাজ ও সাধারন জনগন।

২৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকালে হাবিরছড়া/দরগারছড়া ব্রীজের উভয় পাশে সড়কটি সংস্কার করে স্থানীয় লোকজনের যাতায়াতসহ যানবাহন চলাচল উপযোগী করে দেয়। সংস্কার কাজ শেষ করার পর সড়কটি পরির্দশন করতে গিয়েছেন টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান, উপ-অধিনায়ক মোহাম্মদ রুবায়াৎ কবীর ও ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার মোহাম্মদ নুরুল হুদা।

পরিদর্শন শেষে অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, দীর্ঘদিন ধরে এই সড়কটি যানবাহন চলাচল ও যাতায়াতে অনুপযোগী হয়ে পড়ে থাকায় স্থানীয় জনগনকে দুর্ভোগ পোহাতে হয়েছিল। অবশেষে বিজিবির নিজস্ব অর্থায়নে আমরা এই সামাজিক উদ্যোগটি বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি।

তিনি আরো বলেন মাদক পাচার প্রতিরোধ ও সীমান্ত সু-রক্ষার পাশাপাশি বিজিবি সদস্যরা স্থানীয় জনগনকে দুর্ভোগ থেকে বাঁচাতে এই সেবামুলক কর্মকান্ড অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাবে।

পাঠকের মতামত: