কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

উখিয়ার ৭ নং রোহিঙ্গা ক্যাম্পের এসিআইসি শাহজাহানকে তলব করা হয়েছে : আরআরআরসি অফিস

উখিয়ার ৭ নম্বর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের সহকারী ক্যাম্প ইনচার্জ (এসিআইসি) মোহাম্মদ শাহজাহানকে উখিয়ায় সংগঠিত কথিত ঘটনার বিষয়ে ব্যাখ্যা দিতে শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনারের (আরআরআরসি) কার্যালয়ে তলব করা হয়েছে। তাছাড়া আরআরআরসি অফিস থেকে একজন উর্ধ্বতন কর্মকতা দিয়ে ঘটনার বিষয়ে সরেজমিনে তদন্ত করা হচ্ছে।

উখিয়ার ৭ নম্বর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের এসিআইসি মোহাম্মদ শাহজাহান কতৃক স্থানীয় বাসিন্দা আবদুস সাত্তারকে মোবাইল ফোনে প্রাণ নাশের হুমকি প্রদানের প্রেক্ষিতে তার বিরুদ্ধে কি ব্যবস্থা নিয়েছেন-এমন প্রশ্নের জবাবে কক্সবাজার আরআরআরসি অফিসের মুখপাত্র ও অতিরিক্ত আরআরআরসি (উপসচিব) শামশুদ্দোজা উত্তর দেন।

শামশুদ্দোজা থেকে জানতে চাওয়া হয়েছিল এসিআইসি মোহাম্মদ শাহজাহানকে ৭ নম্বর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প থেকে প্রত্যাহার করা হয়েছে কিনা? জবাবে তিনি কথিত ঘটনার তদন্ত প্রতিবেদন ও এসিআইসি মোহাম্মদ শাহজাহান থেকে ব্যাখ্যা পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, সেটা পরে হলেও আরআরআরসি অফিসের নিয়মিত আন্তঃবদলী হবে।

অতিরিক্ত আরআরআরসি (উপসচিব) শামশুদ্দোজা আরো বলেন, ৭ নম্বর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে উপ সচিব পদমর্যাদার ক্যাম্প ইনচার্জ হাফিজুল ইসলাম এখন দায়িত্ব পালন করছেন। আর এসিআইসি মোহাম্মদ শাহজাহান হচ্ছেন সিনিয়র সহকারী সচিব।

প্রসঙ্গত, স্থানীয় নাগরিক আবদুস সাত্তারকে গত ৩১ মার্চ এসিআইসি মোহাম্মদ শাহজাহান কর্তৃক মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি দেওয়ার একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

পাঠকের মতামত: