কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ত্রাণ নি‌য়ে দুর্নী‌তিকারী‌দের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ব‌লে‌ছেন, ত্রাণ বিতরণে যে কোনো অনিয়ম বরদাস্ত করা হ‌বে না। কেউ অ‌নিয়ম কর‌লে তার বিরুদ্ধে দলমত বিবেচনা না করে কঠোর ব্যবস্থা নি‌তে হ‌বে। ত্রাণ নি‌য়ে দুর্নী‌তি করা ব‌্য‌ক্তি সে আমার দলেরই হোক বা অন্য দলেরই হোক, যেই হোক আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

করোনা পরিস্থিতি মোকাবিলায় বুধবার (১৫ এপ্রিল) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান গ্রহণকালে এ কথা বলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ব‌লেন, গরিব মানুষের জন্য আমরা যে সহায়তা দেব কেউ এর অপব্যবহার করবে, এটা আমরা বরদাস্ত করব না। সেটা আমার দলেরই হোক বা অন্য দলেরই হোক তা‌কে ছাড়া হ‌বে না।

প্রতিটি মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিতে সরকারের নেয়া ব্যবস্থার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই রিলিফ দেয়া নিয়ে কোনো সমস্যা হলে সঙ্গে সঙ্গে আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি। যে বা যারাই এর সঙ্গে জড়িত থাকবে, সে যে দলেরই হোক তার বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি।

৫-৭ জায়গায় ত্রাণ বিতরণে অনিয়ম হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কয়েকটা জায়গায় এ সমস্যা পেয়েছি, তা খুব বেশি নয়।

আমরা যদি তুলনা করি আমাদের প্রায় ৬৮ হাজারের মতো নির্বাচিত প্রতিনিধি রয়েছে বিভিন্ন এলাকায়। ৪ হাজারের ওপরে ইউনিয়ন, এরপর উপজেলা রয়েছে। সব হিসাব করে দেখা গেল হয়তো ৫-৭ জায়গায় সমস্যা দেখা দিয়েছে। এত কথা না বলে মানুষের পাশে দাঁড়ান।

মানুষের পাশে না দাঁড়িয়ে একটি শ্রেণি শুধু সরকারের সমালোচনা করে যাচ্ছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্যজনকভাবে আমরা দেখতে পাচ্ছি অনেকে অনেক কথা বলে বেড়াচ্ছেন, অনেক দল-মত, সুশীল সমাজ বা অনেকেই। তারা কিন্তু মানুষের সাহায্যে এগিয়ে আসছে না। সমালোচনা করতেই ব্যস্ত।

শেখ হাসিনা বলেন, ৬৮ হাজার জায়গায় আমরা ঠিক মতো দিয়ে যাচ্ছি, সেখানে ৫-৭ জায়গায় একটু সমস্যা হয়েছে, আমরা তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও নিয়েছি। সেটা নিয়ে তারা চিৎকার করে যাচ্ছেন। তারা কিন্তু একটা মানুষকে একটি পয়সাও সাহায্য করছে না। মানুষের পাশে দাঁড়াচ্ছে না।

পাঠকের মতামত: