কক্সবাজার, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

টেকনাফে ৪ কোটি ৫০ লক্ষ টাকার ইয়াবা নিয়ে আমীর হামজাসহ আটক ২

গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ

টেকনাফের মাদক পাচারের জোন হিসাবে ক্ষ্যাত হ্নীলা সীমান্ত এলাকা থেকে আবারও ৪ কোটি, ৫০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।
এসময় এই ইয়াবা গুলোর সাথে জড়িত দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। জানা যায়, বিজিবি গোপন সংবাদে জানতে পারে মিয়ানমার থেকে একটি বড় ইয়াবার চালান প্রবেশ করবে। সেই তথ্য অনুযায়ী ড ডিসেম্বর গভীর রাতে সাড়ে ৯টার দিকে বন্দর সংলগ্ন ১৪নং ব্রীজ এলাকায় কৌশলগত অবস্থান নেয়। কিছুক্ষন পর ৩/৪ জন মাদক কারবারী বেশ কয়েকটি বস্তা হস্তান্তর করার সময় বিজিবি সদস্যরা সামনের দিকে এগিয়ে এসে তাদের চ্যালেন্জ করে। এরপর বিজিবির উপস্থিতি লক্ষ্য করা মাত্রই মাদক কারবারী পালানোর চেষ্টা করলে টহল দলের সদস্যরা ইয়াবা এক লক্ষ,৫০ হাজার বস্তাভর্তি ইয়াবাসহ ২ কারবারীকে আটক করতে সক্ষম হয়। বাকিরা কৌশলে পালিয়ে যায়।

আটক ইয়াবা পাচারকারীরা হচ্ছে, হ্নীলা জাদিমোড়া এলাকার আব্দুল মোনাফের পুত্র শীর্ষ মাদক ব্যবসায়ী আমীর হামজা (৩৫),ও টেকনাফ পৌরসভা অলিয়াবাদ এলাকার মোঃ হোসেনের পুত্র মোঃ আইয়ুব(২৫) কে আটক করতে সক্ষম হয় বিজিবি।

এই অভিযান গুলোর সত্যতা নিশ্চিত করে ৪ ডিসেম্বর বুধবার দুপুর ১টার দিকে স্থানীয় সংবাদ কর্মিদের কাছে টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফয়সল হাসান খান সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযানের বিস্তারিত তথ্য তুলে ধরেন। সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বিজিবি অধিনায়ক জানান, মিয়ানমার থেকে পাচার হয়ে আসা মাদক প্রতিরোধ করার জন্য সীমান্ত প্রহরী বিজিবি সদস্যরা সর্বদা কঠোর অবস্থানে রয়েছে। তিনি অভিমত প্রকাশ করে আরো বলেন,স্থানীয়রা তথ্য দিয়ে যদি সহযোগীতা করলে মাদক পাচার প্রতিরোধে আরো সফলতা আসবে।

পাঠকের মতামত: