কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

নাইক্ষ্যংছড়িতে এক করোনা রোগী শনাক্ত

ঘুমধুমের তুমব্রুতে উপজেলা জুড়ে থমথমে অবস্থা

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি::

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে এক ব্যক্তির করোনা পজেটিভ পাওয়া গেছে। সে উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোনার পাড়া গ্রামের মৃত মোখলেছুর রহমানের পুত্র আবু ছিদ্দীক (৬০) বলে জানা গেছে। নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা আবু জাফর মোঃ ছলিম জানান,গত ১৫ এপ্রিল নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১০ জনের করোনার নমুনা পরীক্ষার জন্য কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরিক্ষা শেষে আজ বেলা ১২ টায় পাওয়া রিপোর্টের মধ্যে এক জনের পজেটিভ পাওয়া গেছে।

বাকি ৯ জনের নেগেটিভ হয়। তিনি এ প্রতিবেদককে আরো জানান এই পর্যন্ত নাইক্ষ্যংছড়িতে ৬২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৩ জনের নেগেটিভ ও একজনের পজেটিভ পাওয়া গেছে। বাকীদের রিপোর্ট কাল পাওয়া যাবে।

পজেটিভ পাওয়া আবু ছিদ্দীক কয়দিন আগে ঢাকা এবং নারায়নগঞ্জ থেকে তাবলীগ জামায়ত থেকে ফিরেছেন বলে জানান স্থানীয়রা। বাড়িতে ফিরে জ্বরসহ করোনা উপসর্গ দেখা দিলে তাকে স্থানীয় পল্লী চিকিৎসকের পরামর্শে বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর কথা বলে।

গত কাল নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের মাধ্যমে কক্সবাজার মেডিকেল কলেজে করোনা পরীক্ষা করালে তার রেজাল্ট পজেটিভ আসে। এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ায় পুরো নাইক্ষ্যংছড়ি জুড়ে আতংক বিরাজ করছে। করোনা আক্রান্ত আবু ছিদ্দীকের বাড়ীসহ পুরো তুমব্রু এলাকা লকডাউন করে দিয়েছেন প্রশাসন।

পাঠকের মতামত: