কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কক্সবাজার শনিবারে ২২, অন্য জেলায় ৪, পুরাতন ৩ পজেটিভ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী::

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে শনিবার ৩০মে ১৬৪জনের স্যাম্পল টেস্টের মধ্যে মোট ২৯জনের রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। তারমধ্যে, কক্সবাজার জেলার ২২জন, ভিন্ন জেলার ৪জন এবং পুরাতন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর ফলোআপ টেস্টে ৩ জনের ‘পজেটিভ’ রিপোর্ট পাওয়া গেছে। বাকী ১৩৫জনের রিপোর্ট ‘নেগেটিভ’ পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এতথ্য নিশ্চিত করেছেন।

শনিবার ৩০মে নতুন ‘পজেটিভ’ রিপোর্ট পাওয়া ২৬জন করোনা রোগীর মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ২১জন ও চকরিয়া উপজেলায় ১জন। এছাড়া চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ১জন, বান্দরবান সদরে ১জন, রুমা উপজেলায় জন ও থানচি উপজেলায় ১জন।তাছাড়া, আগে থেকেই করোনা আক্রান্ত হওয়া চকরিয়া উপজেলার ৩জন রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট একইদিন ‘পজেটিভ’ পাওয়া যায়।

এনিয়ে কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৬৪০ জন। যারমধ্যে ২৭জন রোহিঙ্গা শরনার্থীও রয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী উপজেলা ভিত্তিক পরিসংখ্যান হলো : কক্সবাজার সদর উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন ৯জন, চকরিয়া উপজেলায় মৃত্যুবরণ করেছেন ৪জন এবং রামু উপজেলায় মৃত্যুবরণ করেছেন ১জন। এনিয়ে কক্সবাজার জেলায় করোনা রোগী মৃত্যুবরণ করেছে সর্বমোট ১৪জন।

এদিকে, কক্সবাজার সদর উপজেলায় আক্রান্ত হয়েছেন ২৫১ জন ও সুস্থ হয়েছেন ২২ জন। রামু উপজেলায় আক্রান্ত হয়েছেন ২৪জন ও সুস্থ হয়েছেন ২জন। চকরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৫৭জন ও সুস্থ হয়েছেন ৭০জন। পেকুয়া উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩৮জন ও সুস্থ হয়েছেন ২১জন। মহেশখালী উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩১জন ও সুস্থ হয়েছেন ১২জন। কুতুবদিয়া উপজেলায় আক্রান্ত হয়েছেন ২জন, সেখানে কেউ সুস্থ হননি। টেকনাফ উপজেলায় আক্রান্ত হয়েছেন ২১জন ও সুস্থ হয়েছেন ৮জন। উখিয়া উপজেলায় আক্রান্ত হয়েছেন ৮৯জন ও সুস্থ হয়েছেন ৭জন। রোহিঙ্গা শরনার্থী আক্রান্ত হয়েছেন ২৭জন।

পাঠকের মতামত: