কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারে করোনা ‘জয়’ করে বাড়ি ফিরলেন ২৭৪ জন

মহিউদ্দিন মাহী::

মহামারি হওয়া সংক্রমণ রোগ করোনাভাইরাস যেমন মরণব্যাধি তেমনও আবার ভালো চিকিৎসা ও কয়েকটি বিষয় ফলো করলেই করোনাকে জয়ও করা যায়। যদি এখনও পর্যন্ত এই রোগের চিকিৎসা আবিস্কার করতে না পারলেও চিকিৎসা বিজ্ঞানের কিছু গাইডলাইন মেনে চললেই সুস্থ হয়ে উঠেন করোনাক্রান্ত রোগী। তার বাস্তব উদাহরণ কক্সবাজার জেলাতেও করোনায় আক্রান্ত হয়ে ডেডিকেটেড আইসোলেশন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ২৭৪ জন করোনায় আক্রান্ত রোগী। তারা ইতিমধ্যে বাড়িতেও ফিরেছেন।

গতকাল ৭ জুন পর্যন্ত সময়ে জেলার তিনটি আইসোলেশন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১২৫ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী। তাঁরা সবাই জেলার রামু, চকরিয়া ও উখিয়ার ডেডিকেটেড আইসোলেশন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

কক্সবাজার সিভিল সার্জন কার্যালয়ের সূত্র মতে, করোনাকে জয় করে বাড়িতে ফেরাদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৪৪ জন, চকরিয়ায় ১২০ জন, পেকুয়াতে ৩৭ জন, দ্বীপ উপজেলা কুতুবদিয়াতে মাত্র একজন, মহেশখালীতে ২৯ জন, রামুতে ৬ জন, উখিয়ায় ২৯ জন এবং সীমান্ত উপজেলা টেকনাফে ৮ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন।

কক্সবাজারে করোনার জীবাণু পরীক্ষা শুরু হয় গত পহেলা এপ্রিল থেকে। এই পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা আক্রন্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯০ জন। তাদের মধ্যে ৫৯৭ জন বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। তবে ‘হোম আইসোলেশনে’ করোনা আক্রান্ত রোগীরা কি ধরণের গাইড লাইন মেনে চিকিৎসা নিচ্ছেন তার কোন তথ্য নেই সিভিল সার্জন কার্যালয়ের।

পাঠকের মতামত: