কক্সবাজার, বুধবার, ১৯ জুন ২০২৪

টেকনাফে মানবপাচার চক্রের শীর্ষ দালাল মাহবুসহ গ্রেফতার ২

কক্সবাজারের টেকনাফে মানবপাচার চক্রের শীর্ষ দালালসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকালে টেকনাফ সদর ইউনিয়নের নতুন পল্লানপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, টেকনাফ সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড নতুন পল্লান পাড়ার মৃত বশির আহমদের ছেলে মাহবুবুল আলম ওরফে মাস্টার মাহাবুব (৪০) ও একই ইউনিয়নের জাহালিয়া পাড়ার নবী হোসেনের ছেলে হেলাল উদ্দিন (২৯)।

টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) নাছির উদ্দিন মজুমদার বলেন, রবিবার বিকালে উপজেলা সদর থেকে অটোরিক্সাযোগে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপে বাড়ি ফেরার পথে মোহাম্মদ আলম নামে এক যুবককে অস্ত্রের মুখে জিম্মি করে একদল দুর্বৃত্ত।

পরে তাকে অজ্ঞাত স্থানে জিম্মি করা হয়।
স্থানীয়দের কাছ থেকে খবরটি শোনার পর তাকে উদ্ধারে পুলিশ অভিযানে নামে। একপর্যায়ে সোমবার ভোরে সদর ইউনিয়নের নতুন পল্লানপাড়া এলাকায় এক ব্যক্তির বাড়িতে মোহাম্মদ আলমকে জিম্মি রাখার খবরে পুলিশের একটি টিম অভিযান চালায়। এ সময় সন্দেহজনক বাড়িটি ঘেরাও করলে ৪-৫ জন লোক দৌড়ে পালানোর চেষ্টা চালায়।

পরে ধাওয়া দিয়ে দুইজনকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃতদের মধ্যে মাহবুবুল আলম মানবপাচারচক্রের মূলহোতা ও মাস্টারমাইন্ড। মানবপাচারসহ নানা অপরাধের অভিযোগে তার বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় একাধিক মামলা রয়েছে।
পুলিশ কর্মকর্তা আরও জানান, গ্রেফতার অপর আসামি হেলাল উদ্দিন মানবপাচার চক্রের সহযোগী ও সক্রিয় সদস্য।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে কক্সবাজার আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: