কক্সবাজার, শনিবার, ১৩ জুলাই ২০২৪

পেকুয়ায় শ্রমিকের কাজ করতে গিয়ে ১১ রোহিঙ্গা আটক

কক্সবাজারের পেকুয়া উপজেলায় শ্রমিকের কাজ করার সময় ১১ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। আজ রোববার দুপুর ১২টার দিকে উপজেলার উজানটিয়া ইউনিয়নের ঠাণ্ডার পাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, কক্সবাজার সদরের বাংলাবাজার এলাকার শাহ আলমের নেতৃত্বে একটি দালাল চক্র রোহিঙ্গাদের শ্রমিকের কাজের জন্য বিভিন্ন ক্যাম্প থেকে বের করে নিয়ে আসেন।

উজানটিয়া ইউনিয়নের বাসিন্দা ওমর ফারুক বলেন, ‘এসব রোহিঙ্গারা ইউনিয়নের সোনালী বাজারে ১০ থেকে ১২ দিন ধরে ঘর ভাড়া নিয়ে বসবাস করছিলো। কথাবার্তা ও আচার আচরণ অস্বাভাবিক লাগলে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা নিজেদের রোহিঙ্গা বলে জানায়। পরে তাদের পেকুয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।’

পেকুয়া থানার উপপরিদর্শক (এসআই) রোকন উদ্দিন বলেন, ‘দালাল চক্রের সদস্যরা বিভিন্ন কায়দায় কুতুপালং ক্যাম্প থেকে বের করে উজানটিয়া সোনালী বাজারে শ্রমিকের কাজের জন্য নিয়ে আসে রোহিঙ্গাদের। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাস্তায় শ্রমিকের কাজ করার সময় তাদের আটক করা হয়।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার বলেন, আটক রোহিঙ্গাদের ক্যাম্পে ফেরত পাঠানোর জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: